Spread the love

আপনার বাড়ির আর্কিটেকচার কিংবা ফার্নিচার যত সুন্দরই হোক না কেন, ওয়ালে সঠিক রঙের ব্যবহার না থাকলে আপনার এস্থেটিক সেন্স এক্কেবারে জিরো। আপনার বাড়ির সজ্জায় প্রাণ এনে দিতে পারে রঙ। যেমন খুশি রঙ ব্যবহার করলেই সুন্দর হয় না। এমন কিছু রঙের ব্যবহার করুন যাতে চোখের আরাম হয় আর আপনার রুচিবোধকে বাহবা দেয় গেস্টরাও। আপনাকে গাইড করতে এবার তারই কিছু নমুনা অন্তরমহলের পাতায়।

পীচ ও সবুজঃ পীচ একটি খুব মিষ্টি রঙ। এখন পীচ রঙ অনেকেই খুব পছন্দ করে। আর সবুজ রঙ সতেজতার লক্ষণ। এর ফলে মন থাকবে প্রাণবন্ত। এই দুটি রঙ আপনার বসার ঘরের জন্য হতে পারে এক চমৎকার কম্বিনেশন।

পিঙ্ক ও স্কাই ব্লুঃ এই দুটি রঙ দিয়ে আপনার বাচ্চাদের ঘর সাজানো চমৎকার একটি আইডিয়া। হালকা এই রঙ দুটিতে ঘরের জিনিস থেকে খেলনা খুব উজ্জ্বল দেখায়। আর এই রঙ দুটির ব্যবহার আপনার বাচ্চাকেও খুশি করবে।

ইয়েলো এবং গ্রেঃ হলুদ রঙ খুবই আকর্ষণীয়। সহজে চোখে পড়ার মতো। আর গ্রে কালারটি জ্ঞান, বুদ্ধি, কম্প্রোমাইশ করা- এসবকে রিপ্রেসেন্ট করে। তাই এই দুটো রঙের কম্বিনেশন আপনার ঘরকে অনেক বেশি পজিটিভ করে তুলতে পারে।

স্যাগ গ্রীন ও প্যাস্টেল গ্রীনঃ সবসময় দুটো ডিফারেন্ট কালারই ব্যবহার করতে হবে এমনটা নয়। আপনি গ্রীন শেড থেকে স্যাগ গ্রীন এবং প্যাস্টেল গ্রীন- এই দুটি রঙ ব্যবহার করে রুমকে অনেক বেশি চার্মিং করে তুলতে পারেন। যারা দেখবে অনেকেই আপনার রুচির প্রশংসা করবে।      

বাড়ির জন্য সঠিক রঙের সমন্বয় নির্বাচন করা খুবই গুরুত্বপূর্ণ। এটি আপনার রুচি, অনুভূতি, আবেগ কে প্রকাশ করবে। পাশাপাশি একটা পজেটিভ এনার্জি দেবে আপনার পরিবারকে।

Related Posts