জবুথবু নয়, কাঁপুনি শীতেও জোরদার স্টাইল

jamdani

কনকনে ঠান্ডাতেও স্টাইলিশ দেখাতে চান? ধরুন সোজা পা রেখেছেন বরফঢাকা ধবধবে রাস্তায়। চারিদিক মেঘলা বা দিনে-দুপুরে তুষারপাত। আর সেই আঁকাবাঁকা পাহাড়ি পথ ধরে হেঁটে চলেছেন আপনি। মাঝেমধ্যে হিমেল বাতাস এসে ছুঁয়ে যাচ্ছে সারা শরীর। ঠিক যেন সিনেমার মতো, কি তাই তো? এমন স্বপ্নিল মুহূর্তকে ফ্রেমবন্দি করতেই বা কে না চায়! তবে ঠান্ডার জায়গা ভেবে মোটা মোটা একগাদা পোশাক গায়ে চাপালেই কিন্তু পুরো সাজটাই মাটি। তাই এমন পোশাক বাছুন যা দেখতেও ফ্যাশনেবল আবার উষ্ণতায় ভরা।

কেমন পোশাক নেবেন?

থারমালঃ

ঠান্ডার জায়গায় বেড়াতে গেলে প্রথমেই সঙ্গে রাখুন ভালো মানের থারমাল। যা কনকনে শীতেও উষ্ণ থাকতে সাহায্য করবে। তবে থারমাল সবসময় টপ এবং বটম উভয় কেনাই ভালো।

সাধারণ টপ বা টি-শার্টের বদলে নিন সোয়েটারঃ

কোথাও বেড়াতে গেলে জিন্স বা ট্রাউজারের উপর নানারকম টপ বা টি-শার্টই বেশি পরি আমরা। তবে ঠান্ডার জায়গায় এই সকল টপের বদলে যদি থারমালের উপর কোনও সোয়েটার চাপিয়ে নেওয়া যায়, দিনেরবেলায় মিঠে রোদে তা প্রয়োজনীয় উষ্ণতায় মুড়িয়ে রাখবে আপনাকে। এক্ষেত্রে অনেকগুলো পোশাক পরে কষ্ট বোধ করার ঝক্কি পোহাতে হবে না।

জ্যাকেট ও উইন্ডচিটারঃ ঠান্ডায় জ্যাকেট এবং উইন্ডচিটার দুটোই ভীষণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কনকনে ঠান্ডা হাওয়াকে আটকাতে উইন্ডচিটারের বিকল্প হয় না। আবার শীততাপ নিয়ন্ত্রিত জায়গায় থাকলে আপনি বেছে নিতে পারেন জ্যাকেট ডেনিম জ্যাকেটও বেশ স্মার্ট লুক পাবেন

স্টোলঃ সোয়েটারের উপর স্টোল ব্যবহার করতে পারেন। এমনকি ঠান্ডা হাওয়ার দাপট থাকে বাঁচতে গলায় জড়িয়ে নিয়ে পারেন পছন্দসই স্টোল বা শাল।

বুট এবং ওয়াটার প্রুফ মোজাঃ পাহাড়ি বা বরফে ঢাকা রাস্তায় সাধারণ জুতো বা স্নিকার পরে হাঁটা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এক্ষেত্রে বুট হল আপনার জন্য আদর্শ। সঙ্গে রাখুন ওয়াটারপ্রুফ মোজা। যাতে মোজা ভিজে যাওয়ার ঝুঁকি না থাকে।

টুপিঃ

মাথা ও কানকে ঠান্ডার হাত থেকে রক্ষা করতে সঙ্গে রাখুন স্টাইলিশ টুপি। এখন বাজারে নানা রঙের, নানা ধরণের শীতের টুপি কিনতে পাওয়া যায়, যেগুলি ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে খুব মানাবে।   

স্কার্ফঃ

সোয়েটার বা জ্যাকেটের উপর থেকে গলায় জড়িয়ে রাখতে পারেন রঙবেরঙের স্কার্ফ। যেগুলি গলা ঢেকে রাখার পাশাপাশি আপনার স্টাইল সেগমেন্টে যোগ করবে অন্য মাত্রা।

পোলারাইজড সানগ্লাসঃ

বরফের উপরে প্রতিফলিত সূর্যরশ্মি চোখের মারাত্মকভাবে ক্ষতি করতে পারে৷ এই সমস্যা থেকে বাঁচতে সঙ্গে রাখুন পোলারাইজড সানগ্লাস। পোলারাইজড চশমার লেন্স চোখকে রোদ থেকে রক্ষা করে। এটি স্টাইলিশ দেখানোর পাশাপাশি চোখকে সুরক্ষাও দেবে।

সানস্ক্রিনঃ

ঠান্ডার জায়গায় বেড়াতে গেলেও সানস্ক্রিন ভুলেও হাতছাড়া করবেন না। পাহাড়ি জায়গায় সূর্যের তীব্রতা তুলনামূলক বেশি হয়, তাই রোদে একবার ত্বক পুড়লে তা দূর করা মুশকিল!   

Trending


Would you like to receive notifications on latest updates? No Yes