jamdani

বিয়ের আগে Color Theory – (পর্ব ১)

চেহারায় একটা সুন্দর এবং দ্রুত পরিবর্তন আনতে চুলে কালার বা হাইলাইট করা এখন হাইলি ইন ট্রেন্ড। তবে হেয়ার কালার করার ক্ষেত্রে হবু কনেদের একটু বেশিই সতর্ক হতে হবে। কারণ বিয়ের ঠিক আগে হেয়ার কালার নিয়ে এক্সপেরিমেন্ট করা বিশেষজ্ঞদের মতে নৈব নৈব চ। তাই হবু কনেদের জন্য অদ্বিতীয়ার পাতায় রইল হেয়ার কালার গাইড।

হেয়ার কালার নির্বাচনঃ

  • চুলের রঙ নির্বাচন করুন আপনার স্কিন-টোন মাথায় রেখে। সাধারণত ব্রাউন এবং বারগেন্ডির বিবিধ শেড ভারতীয় স্কিন-টোনকে যথাযথভাবে ফুটিয়ে তোলে। এই শেডগুলো চেহারায় আনে একটা সফটনেস, যা কনের লুককে আরও এনহান্স করে।
  • হেয়ার কালার বাছার সময় স্কিনের আন্ডার-টোন কনসিডার করাও জরুরি। আপনার হাতের শিরা যদি স্বাভাবিক আলোতে সবুজাভ দেখায়, তাহলে আপনার স্কিনের আন্ডার-টোন ওয়ার্ম। আর যদি নীলচে দেখায়, তাহলে বুঝবেন স্কিনের আন্ডার-টোন কুল।

ওয়ার্ম আন্ডার-টোনের ক্ষেত্রে নির্বাচন করতে হবে ওয়ার্ম কালার্স, যেমন কপার, রিচ গোল্ডেন ব্রাউন, ওয়ার্ম গোল্ড হাইলাইটস প্রভৃতি। আর কুল আন্ডার-টোনের জন্য কুল কালার্স, যেমন ওয়ালনাট ব্রাউন, উইট, হানি অথবা বারগেন্ডি হাইলাইটস আদর্শ হবে।

  • যথেষ্ঠ কনফিডেন্ট না হলে বিয়ের ঠিক আগে লাল, ধূসর, ব্রাউন বা গোল্ডেনের বিভিন্ন শেডস ট্রাই না করাই ভালো।

কালার স্টাইল নির্বাচনঃ

  • বিয়ের আগে যদি প্রথমবার হেয়ার কালার করানোর কথা ভাবেন, তাহলে গ্লোবাল কালারে না গিয়ে বালায়েজ, ওমব্রে বা হাইলাইটস করাই বেটার।

বালায়েজ ভারতীয় কনেদের জন্য হেয়ার এক্সপার্টদের পছন্দসই অপশন। এই কালার টেকনিক সঠিকভাবে ইমপ্লিমেন্ট হলে চুলে একটা ন্যাচারাল ওয়ার্ম ডাইমেনশন যোগ হয়, যাতে চুল আরও ঘন, সুন্দর দেখাবে। চেহারাতেও আসবে একটা স্বাভাবিক ওয়ার্মনেস।

  • প্রথমবার গ্লোবাল কালার করতে চাইলে তা করুন বিয়ের অন্তত ৬ মাস আগে।

সময় নির্বাচনঃ

  • গ্লোবাল কালার করানোর ক্ষেত্রে প্রথম সিটিং হবে বিয়ের অন্তত ৬ মাস আগে। যেন কালার পারফেক্টলি ম্যাচ না করলে অন্য কিছু ট্রাই করার সময় থাকে।
  • বিয়ের অন্তত ১ সপ্তাহ আগে হবে লাস্ট টাচ-আপ।
  • বালায়েজ অথবা হাইলাইটস-এর ক্ষেত্রে প্রথম কালার সিটিং প্ল্যান করুন বিয়ের অন্তত ৬ থেকে ১০ দিন আগে। টাচ-আপের দরকার হলে সেটা করান বিয়ের অন্তত ৩ দিন আগে।

চলবে… (সম্পূর্ণ লেখাটি পাবেন পর্ব ২-এ)

Trending


Would you like to receive notifications on latest updates? No Yes