jamdani

বিয়ের মেহেন্দি ডিজাইন আপনার জন্যে

সুন্দর মেহেন্দির ডিজাইন (Mehndi Design) করতে আমাদের সবারই ভালো লাগে, আর যদি বিয়ের জন্য মেহেন্দি লাগানো হয় তাহলে তো সেটা একটা বিশেষ ব্যাপার। তবে শুধু অবাঙালি নয়, বাঙালি বিয়েতেও মেহেন্দির অনুষ্ঠান করা হয় যেখানে কনের সঙ্গে তার পরিবারের মহিলারা এবং বান্ধবীরাও মেহেন্দি পড়েন। আর তো কিছুদিন পর থেকেই শুরু হয়ে যাবে বিয়ের মরসুম, তাই রইল কয়েকটা ভালো মেহেন্দি পরার ডিজাইন (Bridal Mehndi Design) এর হদিশ আপনাদের জন্য –

  • মুঘল যুগের নানারকম রাজকীয় আচার-অনুষ্ঠান, রীতি-রেওয়াজ অথবা ঘটনা বর্ণনা করে এই মেহেন্দী ডিজাইন আঁকা হয়। নবাব এবং তাঁর বেগমদের প্রেমের গাথা এঁকে দেওয়া হয় কনের হাতে যাতে তাঁর বিবাহিত জীবনও সুখের হয় এবং সৌভাগ্য বয়ে নিয়ে আসে।

  • যেকোনো হিন্দু অনুষ্ঠান আরম্ভ হয় কোনও না কোনও পুজো দিয়ে। আর বিয়ের ক্ষেত্রেও তাঁর ব্যতিক্রম হয়না। বাঙালি বিয়েতে নান্দীমুখ থেকে আরম্ভ হয় অনুষ্ঠান এবং বিয়ের সময়েও অগ্নিদেবতাকে সাক্ষী করে মিলন হয় দুটি হৃদয়ের।

  • অনেক কনের কাছেই তাঁর বিয়েটা তাঁর জীবনে একটা স্বপ্নের দিন। আর তার জন্য কিন্তু ট্র্যাডিশনাল মেহেন্দি ডিজাইন একদম পারফেক্ট। শুধু কনে নয়, কনের বাড়ির আত্মীয়রা কিন্তু এই ধরণের ডিজাইন বেছে নিতে পারেন। সত্যি কথা বলতে কি এটাই খুব বেশি চলে।

  • অ্যারেবিক স্টাইল মেহেন্দির ডিজাইন আর ভারতীয় ট্র্যাডিশনাল মেহেন্দি ডিজাইনের মধ্যে পার্থক্যটা অনেকেই বুঝতে পারেননা। ভারতীয় ডিজাইনগুলি অনেক বেশি ভরাট হয় আর সেখানেই অ্যারোবিক ডিজাইনে অনেকটা ফাঁকা ফাঁকা ভাবে আঁকা হয় মেহেন্দি।

  • সব কিছুতেই এখন নতুনত্ব। আর বিয়েই বা কেন বাদ যায় ? সোশ্যাল মিডিয়ার দৌলতে ‘হ্যাসট্যাগ’ ব্যাপারটা আমরা সবাই জানি। কোনও কিছু পোস্ট করলেই তার সঙ্গে কয়েকটা হ্যাসট্যাগ জুড়ে দিন, ব্যাস আপনি কিন্তু ট্রেন্ডিং। সেই ট্রেন্ড যদি বিয়েতেও ধরে রাখতে চান তাহলে নিজের বিয়ের জন্য একটা হ্যাসট্যাগ তৈরি করুন, হ্যাঁ অনেকটাই ‘নিকিয়াঙ্কা’ বা ‘দিপভীর’ অথবা ‘বিরুস্কা’-র মতো।

  • বর আর কনের ছবি তো না হয় আঁকা হল মেহেন্দির ডিজাইনে(Mehendi Design), কিন্তু তাতে তো কোনও নিজস্ব ছোঁয়া নেই। তাহলে? আপনার বিয়েতে যিনি মেহেন্দি পড়াবেন তাকে আগে থেকেই নিজের আর নিজের বরের ছবি দিয়ে রাখুন আর বলুন যে আপনার হাতে আপনার হবু বরের পোট্রেট এঁকে দিতে আর আপনার হবু বরের হাতে আপনার পোট্রেট এঁকে দিতে, অবশ্যই মেহেন্দি দিয়ে।

  • ফুলের থেকেও নরম হাত তো সবাই পছন্দ করে, কিন্তু ফুলের থেকেও নরম যে হাত সে হাতে যদি ফুলের ডিজাইনের মেহেন্দি পরানো হয় তাহলে তো ব্যাপারটাই একদম অন্যরকম হয়ে যায়, তাই না? গোলাপ বা অন্য যেকোনো পছন্দসই ডিজাইন বিয়ের দিন মেহেন্দি হিসেবে কিন্তু বেশ ভালো লাগবে।

 

Trending


Would you like to receive notifications on latest updates? No Yes