jamdani

বিয়েবাড়ির উপহার কিনুন বুদ্ধি করে

বিয়ের মরসুম শুরু হয়ে গেছে। আজ বন্ধুর বিয়ে তো কাল প্রতিবেশীর ছেলের বিয়ে। আবার দুদিন পরেই মাসতুতো বোনের শুভ পরিণয়। অফিস সামলে, সংসার সামলে এত বিয়েবাড়িতে উপস্থিত থাকা কি চারটিখানি কথা। আর শুধু সেজেগুজে বিয়েবাড়িতে চলে গেলেই তো হলনা আপনজনদের জন্য উপহারও কিনতে হবে। সেটার জন্যও যথেষ্ট সময়য় দরকার। আপনি ভাবছেন এ আর এমন কি কাজ? কিছু একটা কিনলেই হল। আজ আপনার জন্য সঠিক উপহার কিনতে রইল গাইড…

  • যে কোনও জিনিস কেনার আগে তার দাম সম্পর্কে ওয়াকিবহাল থাকাটা জরুরি। ধরুন যে শাড়িটা আপনি দোকান থেকে কিনতে চাইছেন অনলাইনে তার দাম অনেক কম। সুতরাং সেখান থেকে কেনাই শ্রেয়।
  • খুব কাছের কোনও আত্মীয় বা নিজের ভাই বোনের বিয়ে হলে সোনার গয়না দিতেই হয়। সেক্ষেত্রে সোনার দাম কম থাকাকালীন সেটা কিনে নেবেন। একই মাসে অনেকগুলো বিয়ে থাকলেও আপনাকে একটা বাজেট রাখতেই হবে। কাকে কি দিতে চান বা দেওয়া যেতে পারে তার একটা তালিকা বানিয়ে ফেলুন। এবার একটা হিসেব কষে নিয়ে এগিয়ে যান।
  • মনে রাখবেন আপনার পছন্দের উপর ভিত্তি করে জিনিস কেনাটা কিন্তু বোকামি। আপনি যাকে উপহার দিচ্ছেন তার পছন্দ অপছন্দ যদি জানা থাকে তাহলে তার উপর ভিত্তি করে জিনিস কিনুন।
  • কখনও ভাববেন না যেটা দামী সেটাই সেরা উপহার। উপহার হল ভালোবাসার চিহ্ন। সত্যি বলতে কি কোনও প্রাইস ট্যাগ হয়না তার। তাই যখনই কিছু দিচ্ছেন এই হীনমন্যতায় ভুগবেন না যে আপনি দারুণ দামী কিছু দিতে পারলেন না। দামের কথা চিন্তা না করে এমন কিছু দিন যেটা সারা জীবন মনে রাখা যায়। কাস্টমাইজ করা কাপ বা ছবি দিতে পারেন।
  • পরিবেশনেও গুরুত্ত্ব দেবেন। যাই দিন না কেন সেটা সুন্দর করে প্যাক করে দেবেন। সামর্থ্য থাকলে তার পিছনেও খরচ করুন। চেষ্টা করুন উপহারের উপরে মজার কিছু লিখে দিতে। যাতে উপহার খোলার সময় যাকে দিচ্ছেন তার মুখে সুন্দর হাসি ফোটে।
  • আপনি যদি জিনিস কেনাতে একেবারেই আনাড়ি হন বা হাতে যদি একদম সময় থাকে তাহলে আপনার বাজেট অনুযায়ী কিছু টাকা নবদম্পতির হাতে তুলে দিন। যাতে তারা পরে কিছু কিনে নিতে পারে। সুন্দর খামে টাকা দেবেন যা দেখতে ভালো লাগে।
  • যদি কোনও অফিস কর্মীর বিয়ে হয় যেখানে সবাই মিলে চাঁদা তুলে কিছু দেওয়া হচ্ছে সেখানে এমন কিছু কিনুন যেটা কাজে লাগে। হাজার হাজার টাকা দিয়ে এমন কিছু কিনলেন যেটা দেখতে সুন্দর হলেও কোনও কাজে লাগল না তাতে কিন্তু টাকা নষ্ট হওয়ার আশঙ্কা বেশি। বিয়ের পর তারা কোথায় মধুচন্দ্রিমায় যাচ্ছেন সেটার উপর ভিত্তি করেও কিছু দিতে পারেন।

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes