jamdani

বিয়ের উপহার মানেই কি বিছানার চাদর, বা কাঁচের শো-পিস

বিয়ের মরশুম শুরু হয়ে গেছে। একের পর এক বন্ধুদের মধ্যে উইকেট পড়ছে, আর আপনি ভেবে কুল পাচ্ছেন না কি উপহার দেওয়া যায়। চিন্তা কীসের, এমন কয়েকটি উপহারের তালিকার সন্ধান রইল, যা পেয়ে মন ভাল হয়ে যাবে আপনার প্রিয় বন্ধুর।

  • বলা হয় জীবনের সব থেকে দামী জিনিস হল সময়। আর সময়ের প্রতিরূপ হিসেবে ঘড়ি ছাড়া আর কী-ই বা থাকতে পারে। প্রিয় বন্ধু হোক বা প্রতিবেশী, উপহার হিসেবে ঘড়ি বেশ জনপ্রিয়। প্রথমেই ভেবে নিন, কী ধরনের ঘড়ি বন্ধুর পছন্দ। ডায়াল থেকে শুরু করে রং, স্ট্র্যাপ, সমস্ত কিছু মাথায় রেখেই প্রিয় বন্ধুর হাতে তুলে দিন উপহার।
  • প্রিয় বন্ধু পা দিচ্ছে নতুন জীবনে। সকলের সঙ্গে মিলে সংসার গোছাতে অনেক কিছু প্রয়োজন। সে ক্ষেত্রে রান্নাঘরের জন্য প্রয়োজনীয় যে কোনও একটি উপকরণের সেট উপহার দিতেই পারেন।
  • যদি একটু অন্য রকম উপহার দিতে চান, তা হলে কিচেন সেটের বদলে ভাল ডিনার ও কাঁটা-চামচের সেট কিংবা সুন্দর ওয়াইন খাওয়ার গ্লাসের সেটও উপহার দিতে পারেন। প্রিয় বন্ধুর ভাল লাগবেই।
  • স্কিন কেয়ার প্রোডাক্ট উপহার দিতে পারেন। এতে আপনার বন্ধুরও সাহায্য হবে।
  • উপহার সব সময়েই স্মৃতির পাতায় থেকে যায়। তাই এমন কিছু দিন যেটি আপনার বন্ধুর হৃদয় ছুঁয়ে যেতে পারে। এক্ষেত্রে ছবির ফ্রেম হতে পারে আদর্শ। পুরনো দিনের খুনসুটি, কলেজ ক্যান্টিনের আড্ডা, রাতে বেড়াতে যাওয়া, সিনেমা দেখা, নিজস্বী ইত্যাদি জুড়ে একটি কোলাজ বানিয়ে সেই ফটো ফ্রেমে বাঁধিয়ে দিন। বাড়ির দেওয়ালে সে যখনই সেই ছবি দেখবে, প্রিয় বন্ধুর পুরনো দিনের কথা মনে পড়ে যাবে।
  • বিছানার চাদর, বালিশ এবং বালিশের কভার, কম্বল, কুশন ইত্যাদিও আপনি আপনার বন্ধুকে উপহার দিতে পারেন। নতুন সংসার শুরুতে এতে তাঁর নতুন ঘর সাজিয়ে নিতে সুবিধা হবে। এর পাশাপাশি প্রতিটি জিনিস প্রিয় বন্ধু ও তাঁর স্ত্রী’র ছবি দিয়ে যদি একটু নিজের মতো সাজিয়ে নেন, তা হলে তো কেল্লা ফতে!
  • এখনও বুঝতে পারছেন না প্রিয় বন্ধুর জন্য কী কিনবেন? কী পছন্দ হবে তার? অনলাইনেই কোনও সাইট থেকে কেনাকাটার ভাউচার কিনে নিন এবং কোনও রঙিন মোড়কে মুড়ে তুলে দিন বন্ধুর হাতে। নিজের প্রয়োজন অনুযায়ী সে পছন্দসই কিছু কিনে নিতে পারবে।

বিয়ের আগে রূপচর্চা

 

Trending


Would you like to receive notifications on latest updates? No Yes