jamdani

ঘরোয়া প্যাকের যাদুতে নিমেষে পান ঘন-কালো চুল

আমরা ত্বকের যত্ন যেভাবে নিই, সেই তুলনায় চুল স্পেশাল কোনও ট্রিটমেন্ট পায় না বললেই চলে। তাই চুল হয়ে পড়ে রুক্ষ, অনুজ্জ্বল এবং পাতলা। তবে একটু সময় বার করে নিয়মিত যদি ঘরোয়া কিছু প্যাক ব্যবহার করা যায়, তাহলে চুল অনেকাংশেই ঘন দেখাবে।

প্রাকৃতিক উপাদান দিয়ে বানানো হেয়ার প্যাকগুলো চুল ঘন ও মজবুতও রাখে। এ মধ্যে উল্লেখযোগ্য হল ডিম টক দইয়ের হেয়ার মাস্ক। ডিমের কুসুম প্রোটিনে সমৃদ্ধ, এটি চুলের পুষ্টি জোগায় এবং সাদা অংশ চুলের তৈলাক্তভাবকে নিয়ন্ত্রণ করে। তাই চুলের সুস্বাস্থ্য বজায় রাখতে ও ঘনত্ব বাড়াতে ডিমের জুরি মেলা ভার

 

  • এক্ষত্রে ডিম আর টক দই এবং সামান্য নারকেল তেল মিশিয়ে একটা প্যাক তৈরি করুন। শ্যাম্পু করার ১ ঘন্টা আগে এই মাস্ক চুল এবং স্কাল্পে ভালোভাবে লাগিয়ে নিন। পরে ঈষদুষ্ণ জলে ধুয়ে শ্যাম্পু করে নিন। কন্ডিশনার অবশ্যই লাগাবেন।
  • একটা ডিমের সঙ্গে সামান্য দুধ মিশিয়ে একটা প্যাক তৈরি করুন। এটি চুলে ভালোভাবে লাগিয়ে ৩০ মিনিট পর শ্যাম্পু করে নিন। আর শ্যাম্পু না ব্যবহার করতে চাইলে ডিমের আঁশটে গন্ধ দূর করতে জলে ২ মগ গোলাপ জল ও সামান্য পাতিলেবুর রস মিশিয়ে নিন। সাধারণ জল দিয়ে মাথা ধোয়ার পর, লেবু-গোলাপ জল মিশ্রিত জলে চুল ধুয়ে নিন।
  • ঘরোয়া মাস্কে ফ্রুটফুল রেজাল্ট না পেলে দোকান থেকে চুলের ভলিউমাইজিং কোনও প্রডাক্ট কিনে ব্যবহার করতে পারেন।
  • এছাড়াও চুল ঘন দেখাতে, শ্যাম্পুর পর মাথা সামনের দিকে ঝুঁকিয়ে চুল উল্টে ব্লো-ড্রাই করলে চুল তুলনামূলক ঘন দেখাবে। ড্রায়ার না থাকলে, চুল শুকিয়ে গেলে মাথা সামনের দিকে ঝুঁকিয়ে, চিরুনি দিয়ে চুল উলটো দিকে আঁচড়াতে পারেন। এতেও একই ফল পাবেন।

Trending


Would you like to receive notifications on latest updates? No Yes