jamdani

অন্যরকম ভ্যালেন্টাইন হোক নাহয়

বৈশাখী নার্গিস 

সজনি সজনি রাধিকা লো… দেখ অবহু চাহিয়া। হ্যাঁ জানিই তো এই প্রেমের মরসুমে এরকমই বলছে মন। বসন্তের প্রাক্কালে মনে সুরের গাড়ি ছুটছে অনেকদূর। ভ্যালেন্টাইন সপ্তাহ জুড়ে এই প্ল্যান, ওই প্ল্যান। একেবারে মাথা খারাপ হবার জোগাড়। সারপ্রাইজ গিফট, ফুল, সিনেমা, রেস্তোরাঁ, প্রেমিক/প্রেমিকা কোনটায় খুশি হবেন সে নিয়ে চিন্তা করতেই তো ঘুমের বারোটা বাজছে। তবে একটু অন্যরকম ভাবনা ভাবতে চাইলেও মাথায় আসছে না কিছুই। তাহলে বলি, সেরকমই কিছু টিপস তুলে ধরা হল আপনাদের সামনে। দেখে নেওয়া যাক তাহলে-

  • ভালোবাসায় গদগদ হয়ে প্রেমের সিনেমা দেখার চেয়ে এদিন নাহয় একটু অন্য ধরণের সিনেমা দেখুন। থ্রিলার, অ্যাকশন, হরর, গোয়েন্দা, কমেডি সিনেমার লিস্ট ঠিক করে নিন আগে থেকেই। এরপর একসঙ্গে বসে দেখুন। পছন্দের ওয়েব সিরিজও দেখতে পারেন পপকর্নের সঙ্গে।
  • রাস্তায় রাস্তায় এখন হরেক রকমের গোলাপ সাজানো। কিন্তু ওই যে ছুঁতে গেলেই ছ্যাঁকা লাগবে। তার চেয়ে পাশের নার্সারি থেকে গোলাপ গাছ এনে উপহার দিন একে অপরকে। ফুল ফুটলেই প্রেম আরো গাঢ় হতে বাধ্য। গোলাপ ছাড়াও আরও অন্য গাছ দিতে পারেন। তবে এক ফাঁকে পছন্দটা জেনে নেবেন।
  • অনেক দিন কোথাও যাওয়া হয়নি। এই ভ্যালেন্টাইন্স উইকে প্ল্যান বানিয়ে ফেলুন। পছন্দের জায়গায় ট্যুর করে চমকে দিন পার্টনারকে।
  • দামী রেস্তোরাঁয় যাওয়ার প্ল্যান করছেন। কিন্তু এদিকে একে অপরকে অনেকদিন সময় দেওয়া হচ্ছে না। হোটেলে গেলে টেবল বুক, টেবলের জন্য অপেক্ষা করা, আরো হ্যাপা আছে। তার চেয়ে এক কাজ করুন, দুজনেই একসঙ্গে রান্না করুন। সময় কাটানোও হবে, পাশাপাশি জম্পেশ খাওয়াও হবে।
  • পার্টনারের জন্য রেখে দিন রোমান্টিক ট্রেজার হান্ট। রোজের একঘেয়ে জীবন থেকে সময় বের করে, এই রোমান্টিক ট্রেজার হান্ট আপনাদের ভালোবাসাকে জিইয়ে রাখতে সাহায্য করবে। আর লুকিয়ে থাকা উপহার এনে দেবে পার্টনারের ঠোঁটে হাসি।
  • এই ডিজিটাল যুগে প্রেমপত্র লিখতে ভুলেই গেছেন। তার কারণ সেকেন্ডের মধ্যেই যেখানে মনের কথা বলা যায়। তবে এই ভ্যালেন্টাইন্স ডে তে নিজের হাতে লিখে প্রেমপত্র দিলে প্রেমিক/প্রেমিকা খুশি হবেই হবে।

তাহলে আইডিয়া পেয়ে গেলেন। এর পরেও যদি আপনার আরও কিছু মাথায় আসে, অবশ্যই চেষ্টা করেই দেখুন সেগুলি। অন্যরকম ভ্যালেন্টাইন্স কাটানোর থেকে প্রিয় মানুষের সঙ্গে কাটানো সময় মূল্যবান। ভালোবাসা হয়ে উঠুক প্রতিটা দিনের।

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes