jamdani

শীতের মরশুমে বিয়ের সাজে চাই মানানসই লিপস্টিক

মেয়েদের ঠোঁট সততই সৌন্দর্যকে আলাদা মাত্রা দেয়। শুধু তাই নয়, ঠোঁট দিয়ে নিজেকে অফবিট করে তোলাও মেয়েদের এক সুপ্রাচীন ফ্যাশনের মধ্যেই পড়ে। তবে কোন রঙের লিপস্টিক আপনার পক্ষে উপযোগী তা আপনাকে একটু সচেতন হয়েই ব্যবহার করতে হবে। আর লিপস্টিক নির্বাচনের ক্ষেত্রে নিজের ত্বক ও মেকাপের রঙ সম্পর্কে ওয়াকিবহাল থাকতে হবে আপনাকে। শীত পড়ছে আসছে বিয়ের মরশুমও। অনুষ্ঠানের মরশুমে লিপস্টিক ব্যবহারের সময় কয়েকটা ব্যাপার মাথায় রাখতে পারলে আরও আকর্ষণীয় দেখাবে আপনাকে।

পাঁচ হাজার বছর আগে ব্যাবিলনের মেসোপটেমিয়ান নারীরা প্রথম ঠোঁট রাঙানোর পদ্ধতি আবিষ্কার করেছিলেন। সেই থেকে আজও একইভাবে লিপস্টিকের ব্যবহার চলে আসছে। তবে পদ্ধতি অবশ্য অনেকটাই পালটে গেছে সময়ের সঙ্গে সঙ্গে। তাহলে আসুন জেনে নিই কীভাবে মানানসই লিপস্টিক ব্যবহার করে আপনি নিজেকে আরও আকর্ষনীয় করে তুলতে পারেন – 

  • শীতকালে ত্বকের যত্ন আমাদের নিতেই হয়। সেরকমই ঠোঁটের ক্ষেত্রেও আমাদেরকে বাড়তি যত্ন নিতে হবে। লিপস্টিক ব্যবহার করার আগে দেখে নিন কোনো মরা চামড়া আছে কি না ঠোঁটে। থাকলে সেটি পরিষ্কার করে নিন। 
  • ঠোঁটে যদি আপনি গাঢ় আর উজ্জ্বল লিপস্টিক ব্যবহারের পক্ষপাতী হন তাহলে চোখের মেকাপ হালকা রাখুন। কারণ ঠোঁটের সঙ্গে চোখের মেকাপও চড়া হলে দেখতে খারাপ লাগবে আপনাকে। ট্রেন্ডিং কালার না ইউজ করে যা আপনার সঙ্গে ম্যাচ করছে সেটিকেই ব্যবহার করুন।
  • ঠোঁটে লিপস্টিক দেওয়ার আগে প্রাইমার ব্যবহার করুন। এতে লিপস্টিক স্থায়ী হয়ে বসবে আর উজ্জ্বল হয়ে উঠবে।
  • ঠোঁটের মাঝবরাবর থেকে লিপস্টিক লাগানো শুরু করুন। এরপর বাকি অংশে ছড়িয়ে দিন। এতে সুন্দর দেখাবে আপনাকে। 

 

Trending


Would you like to receive notifications on latest updates? No Yes