jamdani

এবার শীতে Orange এর টোটকা

শীত এলেই সুস্বাদু, রসালো কমলার দিন শুরু হয়ে যায়। তবে শুধু যে পুষ্টির জন্যেই ব্যবহৃত হয় তাই নয়। আমাদের প্রতিদিনের স্কিন কেয়ারেও এর উপকার ভীষণ। সৌন্দর্যচর্চায় অরেঞ্জ পিল এক আশ্চর্য জিনিস। ত্বককে উজ্জ্বল করে সঠিক টোনিং করতে এর জুরি মেলা ভার। তবে সৌন্দর্যচর্চা ছাড়াও গেরস্থালির নানা প্রয়োজনে অরেঞ্জ পিল ব্যবহারের ট্র্যাডিশন চলে আসছে বহু পুরনো আমল থেকেই। সেরকমই কিছু টিপস রইল আপনাদের জন্য-

অরেঞ্জ পিল দিয়ে ঘরোয়া টোটকা

  • অরেঞ্জ পিল থেকে দুই আঙুলের চাপে রস বার করে চোখে ছিটকে দেওয়ার দুষ্টুমি করেই থাকে ছোটরা। তবে এই রস কিন্তু চোখের জন্য বেশ ভালো।
  • ক্ষুধামান্দ্য বা খাওয়ায় অরুচি হলে যদি অল্প একটু পিল চিবিয়ে খাওয়া যায় তাহলে খাওয়ার ইচ্ছে ফিরে আসবে।
  • দাঁতের জন্যও অরেঞ্জ পিল খুব উপকারী। মুখের ভেতর এবং দাঁতের ওপর অরেঞ্জ পিল ঘষে নিলে দাঁত সাদা হবে, ডেন্টাল সেনসিটিভিটি কমাবে এবং নিঃশ্বাস তরতাজা বানাবে। ন্যাচারাল মাউথ ফ্রেশনার হিসেবে কাজ করে অরেঞ্জ পিল।
  • চায়ের সঙ্গে অরেঞ্জ পিল মিশিয়ে নিতে পারেন। চা বানানোর সময় ড্রাই অরেঞ্জ পিল মিশিয়ে ভিজিয়ে রাখুন চা-পাতার সঙ্গে। ছাঁকনিতে ছেঁকে নিয়ে পান করুন সুগন্ধী, সুস্বাদু চা। এনার্জি বাড়াবে, নতুন ধরুনের চায়ের ফ্লেভার স্বাদবদল ঘটাবে।
  • এছাড়া বাড়িতেই বানিয়ে নিতে পারেন অরেঞ্জ পিল লিপ বাম। অরেঞ্জ আমন্ড অয়েল নিন কিছুটা। এর সঙ্গে অরেঞ্জ পিল পাউডার সম পরিমাণে মিশিয়ে নিন। ভালো করে মিশিয়ে রেখে দিন বেশ কিছুক্ষণ। এরপর ঠোঁটে ব্যবহার করুন।

 

 

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes