jamdani

সেলিব্রেটি ব্রাইডাল লুকে হয়ে উঠুন মোহময়ী

বিয়ের দিন সকলেই চায় তাকে সবচেয়ে সুন্দর দেখাক। আর সুন্দর করে সাজতে হলে প্রথমেই আসে মেকআপের পালা। এক্ষেত্রে মেকআপ যদি ঠিকঠাক না হয়, তাহলে যতই সুন্দর গয়নাগাটি এবং শাড়ি পরা হোক না কেন পুরো সাজটাই মাটি।

আমরা বিয়ের দিন সাধারণত ঐতিহ্যবাহী পোশাকই পরে থাকি। আর এই সাজ যুগ যুগ ধরে চলে আসছে, যার চাহিদা এখনও অমলিন। তবে এর মধ্যেও রয়েছে ভিন্নতা, যেমন- পাঞ্জাবি কনের পরনে থাকে রঙিন লেহেঙ্গা, বাঙালি কনের সাজে থাকে টুকটুকে লাল বেনারসি, খ্রিস্টান কনের গায়ে থাকে সাদা বা হালকা রঙের গাউন। তবে সেলিব্রিটি ব্রাইডাল লুক কিন্তু একটু আলাদা হয়। কারণ ফ্যাশনের সঙ্গে ঐতিহ্যের মেলবন্ধনে তারা বরাবরই চমক রেখেছেন বিয়ের সাজে। কখনও হলুদ, কখনও সবুজ, আবার কখনও হালকা গোলাপি রঙ নজর কেড়েছে সকলের, যেমন- ঐশ্বর্য্য তার বিয়ের দিন পরেছিলেন একটা সোনালী কাঞ্জিভরম শাড়ি, সঙ্গে গোল্ডেন মেকআপ। কাজলের গায়ে ছিল সবুজ শাড়ি, দীপিকার পরনে ছিল রাস্ট কমলা রঙের শাড়ি, অনুশকার গোলাপি লেহেঙ্গা এবং প্রিয়াঙ্কা পরেছিলেন গাঢ় লাল লেহেঙ্গা। বলা বাহুল্য সকলের চর্চার কেন্দ্রে ছিল তাদের ওয়েডিং লুক। এরা প্রত্যেকেই কিন্তু দেখতে গেলে একটা করে নতুন আইডিয়া দিয়েছেন যে, বিয়ের দিন কিভাবে সাজা যায়। চাইলে আপনিও পেতে পারেন পছন্দের সেলেব ব্রাইডাল লুক। কীভাবে? রইল টিপস।

যেভাবে পাবেন সেলিব্রেটি ব্রাইডাল লুকঃ

  • একদম একই লুক পেতে কিনে ফেলুন সেলেব পোশাকের রেপ্লিকা। সেটা শাড়ি বা লেহেঙ্গা দুটোই হতে পারে।
  • চাইলে ওই ধাঁচে কস্টিউম জুয়ালারিও কিনে রাখতে পারেন। এগুলি বিভিন্ন জুয়ারি শপ বা অনলাইন শপিং সাইটে পেয়ে যাবেন।
  • মেকআপের ক্ষেত্রে অবশ্যই একজন ভালো মেকআপ আর্টিস্টকে অ্যাপয়েন্ট করুন।
  • এখনকার ইন ফ্যাশনে রয়েছে বোল্ড মেকআপ। স্পেশাল দিনে নিজেকে বোল্ড অ্যান্ড বিউটিফুল দেখাতে ব্যবহার করুন বোল্ড মেকআপ এলিমেন্টগুলি।

কন্টোর

কন্টোর আমাদের মুখের টি-জোন এবং অন্যান্য ফচারগুলোকে রি-ডিফাইন করে।  তবে বেশি মাত্রায় কন্টোর করলে আপনার মুখের গড়ন বদলে যেতে পারে

ব্লাশার

কুল ও ওয়ার্ম, সাধারণত এই দুটি শেডের ব্লাশার হয়। তাই যে শেডই ব্যবহার করবেন, তা যেন অবশ্যই আপনার স্কিনটোনের সঙ্গে ম্যাচ করে

হাইলাইটার

আপনার মুখের ফিচার্সগুলোকে আরও আকর্ষণীয় এবং গ্লোয়িং করে তুলতে ব্যবহার করুন হাইলাইটার। কপাল, নাকের উপরের অংশে, চিক বোন, থুতনিতে লাগান হাইলাইটার।

গ্লিটারি আই মেকআপ

চোখকে আরও বেশি আকর্ষণীয় এবং মোহময়ী করে তুলতে জুরি নেই গ্লিটারি আই মেকআপের। চোখের আপার লিডে মেকআপের পর দিন গ্লিটারি শ্যাডো বা সিমার। এক্ষেত্রেও অবশ্যই আপনার পোশাকের রঙের সঙ্গে মানানসই রঙ বেছে নেবেন।

আই শ্যাডো

চোখের সৌন্দর্য বর্ধক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে আই শ্যাডো। তবে নিজের স্কিন টোনের কথা মাথায় রেখেই আই শ্যাডোর শেড বাছবেন। স্কিন টোন ফর্সা হলে যেকোনও রং লাগাতে পারেন চোখে, তবে শ্যামলা রঙে ব্রাউন, সোনালী, কপার ইত্যাদি শেড ভালো লাগবে।

এছাড়াও আইলাইনার এবং লিপস্টিকের রঙ বাছুন বুঝে-শুনে। প্রয়োজনে আপনার ব্রাইডাল মেকআপ আর্টিস্টের থেকেও পরামর্শ নিতে পারেন।

Trending


Would you like to receive notifications on latest updates? No Yes