jamdani

মাত্র দশ হাজারেই ঘুরে আসুন বিখ্যাত এই ৮ জায়গা

একা বেড়াতে ভালোবাসেন? হাজার দশেক টাকা পকেটে থাকলেই চলবে। ঘুরে আসুন দেশের এই ৮ জায়গায়। পাহাড় থেকে সমুদ্র, মিশ্র স্বাদের ঠিকানার হদিশ রইল আপনাদের জন্য।

হৃষীকেশঃ

হৃষীকেশের বহমান গঙ্গার গর্জন এবং চড়াই-উৎরাই পাহাড়ি পথ আপনাকে নিয়ে যাবে ভিন্ন একটা জগতে। থাকতে পারেন হোস্টেল বা ডরমিটরিতে। এখানে ৩ দিন, ৪ রাত থাকার খরচ পড়বে প্রায় ৬০০০ টাকা।

তাওয়াংঃ

বড়জোর ২০০ টাকায় তেজপুর বা অসম থেকে ট্রেনে আপনি পৌঁছে যাবেন অরুণাচল প্রদেশের তাওয়াং-এ। থাকার জন্য রয়েছে হোমস্টে। বাসে চেপেই ঘুরে দেখতে পারবেন পাহাড়ে ঘেরা পুরো শহরটি।

দার্জিলিংঃ

পশ্চিমবঙ্গের এই শহর সকল পাহাড়প্রেমীদের কাছেই স্বপ্নের জায়গা। সবুজ চা বাগানে ঘেরা এই শহরে থাকা-খাওয়া এবং ঘোরা যাবত ৩ রাতের খরচ পড়বে মাত্র ৮০০০ টাকা!

হেমিসঃ

লাদাখ বেড়াতে চান তবে খরচের কথা ভেবে বারবার পিছিয়ে আসছেন? স্বল্প খরচেও বেড়ানোর উপায় আছে বৈকি! ট্রাকে চেপে মানালি থেকে লেহ যাত্রায় খরচ পড়বে মাত্র ৫০০ টাকা। পেয়ে যাবেন সাশ্রয়ী থাকা-খাওয়ার জায়গাও।

 

 

মাথেরানঃ

ট্রেনে মুম্বই থেকে নেরাল, সেখান থেকে টয় ট্রেনে মাথেরান। যেতে খরচ হবে ১০০০ টাকারও কম। পাহাড়ে ঘেরা সুন্দর মাথেরানে থাকা-খাওয়া মিলিয়ে ৩ রাতের খরচ পড়বে প্রায় ৫০০০ টাকা।

কোদাইকানালঃ

জঙ্গল, সরোবর, সবুজ উপত্যকা কী নেই এখানে! স্বল্প খরচে প্রকৃতিকে কাছে উপভোগ করতে চাইলে তামিলনাড়ুর কোদাইকানাল হল আদর্শ।

জয়সালমেরঃ

ভারতের ঐতিহ্য এবং সংস্কৃতিতে মোড়া রাজস্থানের এই শহর। বিশেষত খাদ্যরসিক এবং ভ্রমণপিপাসুদের জন্য আদর্শ স্থান হল জয়সালমের। এখানে ৪ রাত থাকতে খরচ পড়বে প্রায় ৭০০০ টাকা।

ভারকালাঃ

যদি সমুদ্র পছন্দ করেন, বেড়িয়ে আসুন ভারকালা। কেরালার নিরিবিলি এই বিচে কাছ থেকে উপভোগ করতে পারবেন প্রকৃতিকে। খরচও আয়ত্তের মধ্যে।

 

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes