jamdani

পাঁচ মিনিটে বানিয়ে ফেলুন এগলেস চিজ ব্রেড অমলেট

অমলেট। এই খাবারটির নাম শোনামাত্র আপনার চোখের সামনে নিশ্চয়ই ডিমের ছবি ভেসে ওঠে । তাহলে এবার সেই ছবি বদলের সময় এসেছে। অন্যদিকে, নিরামিষাশী মানুষেরাও প্রায়ই আফসোস করেন ডিম থাকায় এমন স্বাস্থ্যকর অথচ এই স্বাদ থেকে তারা বঞ্চিত হচ্ছেন। তাই সবার কথা মনে রেখেই আজ রইল এক অন্যরকমের অমলেট রেসিপি যাতে ডিম থাকবে না। তাহলে আর দেরি না করে ঝটপট বানিয়ে ফেলুন এগলেস চিজ ব্রেড অমলেট।

উপকরণঃ
ময়দা- ১/৩ কাপ
পেঁয়াজ- ১টা মাঝারি সাইজের, কুচোনো
পাউরুটি- ১টি স্লাইস
দুধ- ১ কাপ
বেসন- ১ কাপ
আদা- ১/২” কুচোনো
টোম্যাটো- ১টি মাঝারি সাইজের, কুচোনো
ধনেপাতা- ১ টেবিল চামচ, কুচোনো
কাঁচা লঙ্কা- ২টি, কুচোনো
প্রসেসেড চিজ- ১/৪ কাপ, গ্রেটেড
বেকিং সোডা- ১ টেবিল চামচ
চিনি- ১/৪ টেবিল চামচ
গোলমরিচ- স্বাদ অনুযায়ী
কেশর- ১ টেবিল চামচ, জলে ভেজানো
মাখন- ৩ টেবিল চামচ
সাদা তেল- ১/২ টেবিল চামচ
জল- ৩/৪ কাপ
নুন- স্বাদ অনুযায়ী

প্রণালীঃ
প্রথমে ব্যাটার তৈরি করুন। এর জন্য একটি পাত্রে বেসন, ময়দা, তেল, নুন, চিনি এবং কেশর ভেজানো জল এক সঙ্গে মেশান। এরপর এই মিশ্রণে দুধ, জল ও বাকিং সোডা যোগ করুন। মিশ্রণটি ভালো করে ফেটিয়ে নিন। ফ্রাইং প্যানে তেল গরম করে তা এই মিশ্রণে ঢেলে কিছুক্ষণের জন্য ঢেকে রাখুন।
এবার একটি নন স্টিক প্যান নিন ও তাতে অল্প মাখন দিন। মাখন গলে গেলে একে একে পেঁয়াজ, আদা, টম্যাটো, কাঁচা লঙ্কা ও ধনেপাতা দিয়ে দিন। স্বাদ অনুযায়ী নুন ও চিনি যোগ করুন। সবজি ভাজা হয়ে গেলে এর ওপর ১ হাতা ব্যাটার দিয়ে দিন। ফ্রাইং প্যান ঘুরিয়ে নিন যাতে ব্যাটার অমলেটের মত ছড়িয়ে যায়। এবার সাইডে চিজ দিন ও অমলেট রোল করুন।
পাউরুটির দু-দিকেই মাখন লাগান এবং রোলড অমলেটের ওপরে দিন ও ফ্লিপ করুন। ভালো করে টোস্ট করে নিন। এবার ওপর দিয়ে গোলমরিচের গুড়ো ছড়িয়ে গরম-গরম পরিবেশন করুন এগলেস চিজ ব্রেড অমলেট।

Trending


Would you like to receive notifications on latest updates? No Yes