jamdani

প্রন ইন থ্রি বেল পেপার মায়ো। 

ঝালে, ঝোলে, অম্বলে বাঙালি কিন্তু বেশ আছে। পেটুক বাঙালির ভুঁড়িতেই আইডেনটিটি। তাই আজ আপনাদের জন্য থাকল সাগরপারের কন্টিনেন্টাল ফুড রেসিপি প্রন ইন থ্রি বেল পেপার মায়ো।

উপকরণঃ

খোসা ছাড়ানো বড় সাইজের কাঁচা টাইগার প্রন ৮টি, অলিভ অয়েল, গোটা রসুনের অর্ধেক, ইয়ালো বেল পেপার, রেড বেল পেপার, গ্রিন বেল পেপার, আইসবার্গ লেটুস-১/৪, ফ্রেশ হার্বস-অল্প পরিমাণে, লেবু-১টি।

থ্রি বেল পেপার মায়ো সস বানানোর উপকরণঃ

রোস্টেড ইয়ালো, রেড এবং গ্রিন বেল পেপার পেস্ট আলাদা পাত্রে, লেবু – ১/২, ব্র্যান্ডি – ২টেবিল চামচ, কেচাপ – ১ টেবিল চামচ, ট্যাবাসকো সস – ২ টেবিল চামচ।

প্রণালীঃ

  • একটি প্যানে তেল গরম করুন বেশি আঁচে, এতে রসুন এবং টাইগার প্রনগুলি দিন। ৩ থেকে ৪ মিনিট, অথবা যতক্ষণ না রান্না ঠিকঠাক হয়ে যায় ততক্ষণ প্রনগুলি টস করে নিন। তাপ থেকে সরিয়ে আলাদা জায়গায় রেখে দিন।
  • তিনটি আলাদা বেল পেপার মায়ো সসের জন্য –

ক) রোস্টেড গ্রিন বেল পেপার পেস্ট-এর সঙ্গেও বাকি অন্য উপকরণগুলির তিন একভাগে মেশান একটি পাত্রে এবং আলাদা করে সরিয়ে রেখে দিন।

খ) রোস্টেড ইয়ালো বেল পেপার পেস্ট-এর সঙ্গে বাকি অন্য উপকরণগুলির তিনভাগের একভাগ মেশান একটি পাত্রে এবং আলাদা করে সরিয়ে রেখে দিন।

গ) রোস্টেড ইয়ালো বেল পেপার পেস্ট-এর সঙ্গে বাদবাকি অন্যান্য উপকরণগুলির অবশিষ্ট অংশ মেশান অন্য একটি পাত্রে এবং আলাদা করে রেখে দিন।

  • লেটুস কুচিয়ে নিন, সরু করে টম্যাটো টুকরো করে নিন এবং পুদিনা পাতা নিন। এবার এগুলি দিয়ে তিনটি আলাদা পাত্র বা জারের ভেতর লেয়ার তৈরি করুন।
  • লেয়ার তৈরি করে রাখা তিনটি সেপারেট কাচের পাত্রে খোসা ছাড়ানো এবং রান্না করে প্রন দিন। এর সঙ্গে আলাদা করে রাখা গ্রিন বেল পেপার সস, ইয়ালো বেল পেপার সস মেশান তিনটি ভিন্ন পাত্রে।
  • পদটি ঠান্ডা করে পরিবেশন করুন।

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes