jamdani

লতা কণ্ঠে ভার্গো দেবস্য ধীমাহি, আম্বানি কন্যাকে উপহার

কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকর তাঁর শেষ রেকর্ডিংটি করেছিলেন ২০১৮ সালে। সেই গান কোনও চলচ্চিত্র বা অ্যালবামের জন্য গাওয়া গান নয়। সেই গান ছিল একটি আশীর্বাদ সঙ্গীত।

বিখ্যাত ব্যবসায়ী মুকেশ আম্বানি এবং নিতা আম্বানির একমাত্র কন্যা ইশা আম্বানিকে তার বিয়েতে গায়ত্রী মন্ত্রের একটি রেকর্ডিং পাঠিয়ে আশীর্বাদ করেছিলেন সুর সম্রাজ্ঞীসেই মন্ত্রপাঠই ছিল লতাজির শেষ রেকর্ডিং।

লতা মঙ্গেশকর বয়সকালে বহু বছর কোনও রেকর্ডিং করেননি। তবে ২০১৮ সালে তিনি আবার গাইলেন। নিজের সুন্দর কণ্ঠে পাঠ করলেন গায়ত্রী মন্ত্র, আশীর্বাদ করলেন নব দম্পতীকে। নিজে অসুস্থ থাকার কারণে তিনি সেদিন ইশা আম্বানির বিয়েতে উপস্থিত থাকতে পারেননি ঠিকই, তবে যে অমূল্য উপহার পাঠিয়েছিলেন তা হয়তো কেউই প্রতাশ্যা করেননি। সেই উপহারের তুলনা হয় না। সত্যিই ইশা ভাগ্যবতী বটে!

ওইদিন আশীর্বাদ মন্ত্র শেষে লতাজি একটি বিবৃতিতে বলেছিলেন, “জয় শ্রী কৃষ্ণ। চিরঞ্জীব ইশা এবং চিরঞ্জীব আনন্দ। আমি খুব খুশি যে আপনারা দু’জন একটা নতুন জীবন শুরু করতে চলেছেন। ঈশ্বর আপনাদের দু’জনকে সর্বদা খুশিতে রাখুক, আমার ভালোবাসা এবং আমার আশীর্বাদ সবসময় আপনাদের সঙ্গে আছে। মাননীয় মুকেশজি এবং আমার প্রিয় নিতাজিকে আমি নিজের পরিবারের সদস্য মনে করি। এই পুরো পরিবার সর্বদা সুখী এবং খুশিতে থাকুক এটাই আমার মঙ্গলকামনা। নমস্কার।”

শুনে নিন লতাজির সেই শেষ রেকর্ডিংটি…

 

 

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes