jamdani

চুল Straight করুন বাড়িতেই

অনেক সময়ই আমরা কার্লি চুল খুব একটা পছন্দ করি না। বিশেষত মাথার চুল স্ট্রেট না হলে অনেক সময়ই স্টাইল বা কেশ-রীতিতে বৈচিত্র আনা সম্ভবপর হয়ে ওঠে না। ফলে আমরা স্মরণাপন্ন হই কোনো নামী পার্লারের। যেখানে নানা বৈদ্যুতিক কিংবা কেমিক্যাল পদ্ধতি ব্যবহার করে আমাদের মাথার চুল স্ট্রেট করার একটা চেষ্টা করা হয়। যদিও এভাবে চুল স্ট্রেট করতে গিয়ে আমাদের মাথা ভীষণরকমভাবে ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে। আবার কিছু কেমিক্যাল আছে যা এতটাই ক্ষতিকর যে খুব বেশি মাত্রায় চুল ঝরে পড়তে থাকে।

এই কারণেই এইসব সমস্যা এড়িয়ে চলতে আসুন আমরা দেখে নিই ঠিক কীভাবে বাড়িতে থেকেই অত্যন্ত কম খরচে ভেষজ দ্রব্য ব্যবহার করে আমরা আমাদের চুল স্ট্রেট করে স্টাইলিশ করে তুলতে পারি। এক্ষেত্রে কোনো সাইড এফেক্টস থাকার সম্ভাবনাও থাকে না।

উপাদান – ২ চামচ পাতি লেবুর রস। ৩ চামচ অ্যালোভেরা জেল। ২ চামচ ক্যাস্টার অয়েল। ২ চামচ চালের মিহি গুঁড়ো। এবং, নারকেলের সাদা দুধ প্রয়োজন মতো।

পদ্ধতি – প্রথমে লেবুর রস, ক্যাস্টার অয়েল ও অ্যালোভেরা জেল মিশিয়ে আলাদা করে রাখুন। এরপর চালের গুঁড়ো ও নারকেলের দুধ মিশিয়ে হালকা উষ্ণ করে নিন। এবং অ্যালোভেরার মিশ্রণটি ওই নারকেলের দুধের সঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করে রেখে দিন। 

ব্যবহার – আপনি সপ্তাহে একদিন মিশ্রণটি ব্যবহার করুন। মাথায় লাগিয়ে চিরুনি দিয়ে মাথার চুল স্ট্রেট করে আঁচড়ে রাখুন। ৩০ মিনিট পর শ্যাম্পু করুন। দেখুন খুব সহজেই আপনার কোঁকড়ানো চুল স্ট্রেট হয়ে গেছে।

Trending


Would you like to receive notifications on latest updates? No Yes