jamdani

বিয়ের পরেও ‘ক্রাশ’!

বেশ কয়েক বছর ধরে দিব্যি সুখী বিবাহিত জীবন কাটাচ্ছেন। কিন্তু সদ্য আপনার মনে ধরেছে অন্য একজনকে। নাহ! বিবাহিত সম্পর্কে ইতি টেনে দেওয়ার ইচ্ছে এক্ষুণি নেই। আবার নতুন খুঁজে পাওয়া ‘মনের মানুষ’ কে একেবারে দূরে সরিয়েও রাখতে পারছেন না। ঠিক প্রেম নয়, তবে প্রেম-প্রেম অনুভূতি জাগে তাঁকে দেখলেই। তিনি একবার আপনার সঙ্গে মিষ্ঠি হেসে কথা বললেই হৃদস্পন্দন কয়েক মুহূর্তের জন্য থেমে যাওয়ার জোগাড় হয়! আর দু’জনে মিলে কফি ডেটে গেলে তো কথাই নেই। দুজনেই কথা বলতে বলতে ঘন্টার পর ঘন্টার পর ঘন্টা কাটিয়ে দিতে পারেন । ভাবছেন, এসব তো ছোটবেলায় কলেজে পড়ার সময়ে হত। দু’ক্লাস সিনিয়র দাদাকে দেখলেই কীরকম মনের মধ্যে হাজার ভোল্টের রোশনাই খেলে যেত। অমন ইনফ্যাচুয়েশনের তো একটা বয়স আছে না কি! বিয়ের পর থিতু হয়েছেন। স্বামী-সন্তান নিয়ে সুখে সংসার করছেন।

এখন কি আর এহেন ‘ক্রাশ’-এর প্রতি মন ভিজলে চলে? ঠিক এই কারণেই মনে মনে অপরাধবোধেও ভোগেন অনেক। ধরুন, অফিসে আপনার সহকর্মী দিব্যি ভাল কথা বলেন। তাঁর সঙ্গে মাঝেমধ্যেই কফি খেতে যেত ইচ্ছে করবেই। আবার আপনার কোনও পরিচিত বন্ধুর সঙ্গে কিছুটা সময় কাটালেই মনটা ভালো হয়ে যায়। মানে, তিনি আপনার জীবনের স্ট্রেস-রিলিভার। সেখান থেকেও তাঁর প্রতি ভালোলাগা জন্মাতে পারে। মোদ্দা কথা হল, ‘ক্রাশ’ আর বিবাহিত সম্পর্কের মধ্যে কোনও বিরধ নেই। আপনার ভাললাগার চরিত্রটা এক্ষেত্রে নেহাতই ইনফ্যাচুয়েশন-গোত্রের। আপনিও দিব্যি জানেন সেটা। তাই, অযথা অপরাধবোধে ভোগার প্রয়োজন নেই।

কিন্তু সমস্যা তখনই হয়, যখন ‘ক্রাশ’-এর প্রতি ভালোলাগার জায়গাটা আপনার বৈবাহিক সম্পর্কের উপর প্রভাব ফেলে। অনেকেই এধরণের ভাললাগাকে স্বামী বা স্ত্রীর কাছ থেকে গোপন করে যান। কিন্তু তার কোনও প্রোয়জন নেই। সম্পর্কের ব্যাপারে সৎ থাকাই ভাল। আপনার স্বামী বা স্ত্রীর সঙ্গে আপনার সম্পর্কের ইকুয়েশনটা ঠিক কোন জায়গায় দাঁড়িয়ে, সেটা বুঝে তবেই এ ব্যাপারে বলবেন। যদি তিনি একেবারেই আন্ডারস্ট্যান্ডিং না হন, তাহলে আগ বাড়িয়ে না বলাই ভাল। তবে, ‘ক্রাশ’ বা ‘ইনফ্যাচুয়েশন’ যতই গভীর হোক না কেন, এক জায়গায় গিয়ে তার রাশ টানা জরুরি। কেউ আপনার কমর্ফট জোন হতেই পারেন, কারওর সঙ্গে মনের কথা শেয়ার করতে ভালো লাগতেই পারে, কিন্তু তাঁর সঙ্গে প্রেম বা বিয়ে কি সম্ভব? এটা আপনাকে বুঝতে হবে। সেই অনুযায়ী, সেই বিশেষ ব্যক্তিটির সঙ্গে আপনার সম্পর্কের চরিত্রও নির্ধারিত হবে।

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes