jamdani

কোভিডে খেলো ১৫০০ কোটি! মাথায় হাত বলিটাউনের

দু বছরে ভীষণ ক্ষতির মুখে বলি টাউন। ট্রেড এক্সপার্টদের দাবী যে সে ক্ষতি নয়। প্রায় হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে শুটিং বন্ধ হয়ে যাওয়ার দরুণ। কোভিড ১৯ এর জেরে সমস্ত সিনেমার শুটিং থেকে সিনেমা হলে রিলিজ বন্ধ। যার জেরে বন্ধ করতে হয়েছে সমস্ত কার্যকলাপ।

প্রসঙ্গত এক বছরে বলিউডের লাভের পরিমাণ ছিল চার হাজার কোটির মতো। সেখানে প্রতি মাসেই এখন ক্ষতির মুখোমুখী হতে হচ্ছে’। এমনটাই জানালেন ট্রেড এক্সপার্ট যোগীন্দর টুটেজা। অন্যদিকে প্রডিউসার এবং ট্রেড এক্সপার্ট গিরিশ জোহরের বক্তব্য, ‘বক্স অফিসের ক্ষয় ক্ষতির হিসেব করলে দেখা যাচ্ছে তার পরিমাণ ১৫০০ কোটির কাছাকাছি’।

২০২১-এ মুক্তি পাওয়ার কথা ছিল শাহিদ কাপুর অভিনীত ‘জার্সি’ সিনেমাটি।কিন্তু কোভিডের বার বাড়ন্তের কারণে তার মুক্তি পিছিয়ে যায়। এরপরও রয়েছে ‘আর আর আর’, ‘রাধে শ্যাম’, ‘পৃথ্বীরাজ’ সিনেমাগুলি মুক্তির অপেক্ষায়। অন্যদিকে ‘মেরি ক্রিসমাস’, ‘পাঠান’, ‘টাইগার ৩’, ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’র আউটডোর পর্যন্ত আটকে রয়েছে। যার ফলে চিন্তিত গোটা বলিপাড়া।

২০২০ থেকে সমস্ত প্রোডাকশনের কাজ যদি বন্ধ থাকে ক্ষতি তো হবেই। হাজার কোটির উপরে ক্ষতির ফলে ব্যবসায় সবাই মুখ থুবড়ে পড়ছে’, বলছেন প্রডিউসার শিবাশিস সরকার। তবে তিনি আশাবাদী যে এপ্রিলের দিকে সব আবার ঠিকঠাক এগোবে।

ডিরেক্টর আনিস বাজমি’র বক্তব্য, ‘আমরা প্রচুর ক্ষতির মধ্যে দিয়ে যাচ্ছি। এরপরও এরকম চলতে থাকলে তাহলে আরও বেশি ক্ষতি হয়ে যাবে। এটা শুধু অল্পই নয়, পরিমাণটা অনেকটাই’।

আপাতত সকলেই আশাবাদী যে এপ্রিল থেকে পরিস্থিতি কিছুটা সহজ হয়ে যাবে। আবার সবাই কাজে ফিরতে পারবেন। বলিউড লাভের মুখ দেখবে।

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes