jamdani

‘সিক্স স্টার’ হোটেল! তাও মানুষের জন্য নয়!

হ্যাঁ শুনতে অবাক লাগলেও যে দেশে ৫০ শতাংশ মানুষ দারিদ্র্যসীমার নিচে বসবাস করে, সেখানে কিনা পোষা কুকুরদের জন্য এমন বিলাসবহুল হোটেল হলো ‘সুপারউফ ডগ হোটেল’। দক্ষিণ আফ্রিকার রাজধানী কেপটাউনে অবস্থিত এই হোটেল সিক্স স্টার মর্যাদাপ্রাপ্য বলে দাবি কর্তৃপক্ষের। নামে হোটেল হলেও মূলত এটি ছয় মাস ও এক বছর বয়সী কুকুরের পরিচর্যাকেন্দ্র।

সুপারউফের কুকুর পরিচর্যাকারী ওয়াটসন এমপালা জানান, কুকুরগুলোর জন্য ছয় তারকা মানের সেবা নিশ্চিত করা হয়। যেখানে সেবার মধ্যে রয়েছে অতিথি কুকুরগুলোকে ২৪ ঘণ্টার তদারকি, বিলাসবহুল সুইমিংপুল, বড় বড় বিশ্রামকক্ষ  ও জ্যাজ সংগীত এবং সাজানো-গোছানো গ্রামে নিয়ে হাঁটানোর ব্যবস্থাও।

Cape Town’s SUPERWOOF Dog Hotel offers canine guests a luxury pamper experience, complete with dog champagne https://t.co/kAtOB5glNK pic.twitter.com/bna5IV2AO7

— Reuters (@Reuters) January 28, 2022

তবে হোটেল কর্তৃপক্ষের এত সব আয়োজনে তাদের অতিথিরা অর্থাৎ প্রিয় পোষ্যরা কতটা আনন্দ পাচ্ছে, জানা যায়নি। তারা সংগীত উপভোগ করছে কি না বা হোটেলের খোলা ছাদে বসে ‘টেবল মাউন্টেন’ দেখে অভিভূত হচ্ছে কি না, সে কথা জানা যায়নি কর্তৃপক্ষ মারফত।

তবে এই নিয়ে বিতর্ক চলছেই। কেননা, এমন এক দেশে কুকুরের জন্য এই বিলাসিতার আয়োজন, যে-দেশে ৫০ শতাংশ মানুষ দারিদ্র্যসীমার নিচে বসবাস করে!

 

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes