jamdani

ঘরে আনুন ইতিবাচক শোভা

আপনার অন্দরমহলকে সহজেই বদলে ফেলুন একটি সুখী, ইতিবাচক জায়গায়। কোভিড-জনিত উদ্বেগ এবং ওয়ার্ক ফর্ম হোমের কবলে পড়ে মনে নেতিবাচক প্রভাব পড়া স্বাভাবিক। যেহেতু সারাক্ষণ বাড়িতেই সময় কাটছে, তাই ঘরকে একটু সুন্দর করে সাজালে কিছু ইতিবাচক স্পন্দন আসতে পারে। এর জন্য বিশেষ কোনও খরচাপাতি করতে হবে না। সহজ কয়েকটা উপায় অবলম্বন করলেই হবে। রইল বিশেষজ্ঞদের ৫টি টিপস।

ঘরের আনুন সবুজ

গাছপালা যে কোনও জায়গায় একটি ইতিবাচ অনুভূতি জাগিয়ে তুলতে পারে। এক্ষেত্রে ভাস্কর্যপূর্ণ ইনডোর প্ল্যান্টারের ব্যবহার আরও আকর্ষণীয় হয়ে উঠবে। তাই ঘর সাজান সবুজে সবুজে।

সাজিয়ে তুলুন খাবার টেবিল

একঘেয়ে জীবনযাপন এবং দুশ্চিন্তার কবলে পড়ে খাবারের প্রতি অনিহা চলে আসে। খাবারে পুররায় মনোযোগ ফিরিয়ে আনার একটি ভালো উপায় হল, একটি সাজান-গোছানো খাবারের টেবিল। সাধারণত বিশেষ কোনও অনুষ্ঠানের জন্য মূল্যবান থালা-বাটি তুলে রাখা থাকে। তবে যেদিন আপনি বা আপনার পরিবারের কোনও সদস্য খাবারে রুচি পাবেন না, সেই দিনে এই উপায় অবলম্বন করলে উপকার পাবেন।  

ছোটখাটো বদল

মাঝেমধ্যে ছোটখাটো কিছু বদলেই চারিপাশ অন্যরকম দেখায়। এতে শরীর ও মনে একপ্রকার ইতিবাচক প্রভাব পড়ে। যেমন ধরুন পড়ার টেবিলে একটি ছোট্ট শোপিস রাখলেন, কিংবা বসার ঘরের একপাশে বড় ফুলদানী, খাওয়ার টেবিলে সোনালী মোমদানী, পুরনো টেবিল বা কুশানের কভার বদলে দিলেন, এই ছোট ছোট বদলগুলো আপনার মেজাজে জাদুর মতো কাজ করবে।  

রঙিন পর্দা

উজ্জ্বল বা হালকা রঙের পর্দা যেকোনও স্থান আলোকিত দেখাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সূর্যের আলোয় মনও থাকবে ফুরফুরে। এক্ষেত্রে আধুনিক ফ্লোরাল প্রিন্টের পর্দাও বিশেষ প্রভাব ফেলবে।

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes