jamdani

ভারতীয় চলচ্চিত্রের ইতিহাস তুলে ধরতে ‘বলিউড পার্ক’

ভারতীয় চলচ্চিত্রের ইতিহাস, বিবর্তন এবং চলচ্চিত্র সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে তৈরি হতে চলেছে ‘বলিউড পার্ক’। দক্ষিণ দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন (SDMC) তাদের স্থায়ী কমিটির বৈঠকে জংপুরায় বলিউড পার্ক তৈরির অনুমোদন দিয়েছে। এছাড়াও ‘ওয়েস্ট টু ওয়ান্ডার পার্ক-এর দ্বিতীয় ধাপে শিশুদের জন্য একটি ডাইনোসর পার্ক তৈরির কথাও বলা হয়।  

বলিউড পার্কে জনপ্রিয় হিন্দি চলচ্চিত্র, গান, অভিনেতাদের কাট-আউট ইত্যাদির দৃশ্য প্রদর্শিত হবে। পার্কে ভারতীয় সিনেমা সম্পর্কিত বিভিন্ন প্রতিলিপি, ভাস্কর্য লোহার রড, নাট-বোল্ট, ফ্যান, তার, পাইপ ইত্যাদির মতো ফেলে দেওয়া সামগ্রী দিয়ে তৈরি করা হবে। দক্ষিণ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন-এর স্থায়ী কমিটির চেয়ারম্যান বিকে ওবেরয়ের কথায়, বলিউড পার্কটি জংপুরার একটি পুরানো পার্কে তৈরি করা হবে। যেখানে শিল্পীরা ভারতীয় চলচ্চিত্রের বিবর্তন প্রদর্শন করবে, রাজা হরিশচন্দ্র থেকে শুরু করে সমসাময়িক চলচ্চিত্রে। হিন্দি সিনেমার পাশাপাশি চেষ্টা চলবে অন্যান্য ভাষার সিনেমার ইতিহাসও তুলের ধরার। তিনি আরও বলেন, বলিউড সম্পর্কিত এই থিম পার্কটিও ওয়েস্ট টু ওয়ান্ডার পার্ক এবং ভারত দর্শন পার্কের মতো রাজস্বের একটি ভালো উত্স হয়ে উঠবে।

জানা গিয়েছে, ‘বলিউড পার্কটি’ তৈরি করতে প্রায় ২৫ কোটি টাকা ব্যয় হবে, যার মধ্যে ৪ কোটি টাকা পার্কটির রক্ষণাবেক্ষণ এবং পরিচালনার জন্য রাখা হবে। পার্কটির আয়তন হবে প্রায় পাঁচ একর। এখন পার্কটি তৈরি হওয়ার অপেক্ষা মাত্র। সিনেমা এবং ইতিহাস প্রেমীরা যে সেখানে ভিড় জমাবে, সে বিষয়ে সন্দেহ নেই।  

 

 

 

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes