jamdani

হানিমুন ডেস্টিনেশন (পর্ব – ১)

ডিসেম্বর মাস পড়তে না পড়তেই বিয়ের মরশুম শুরু। এই সময় করোনার বিধিনিষেধ একটু শিথিল থাকায় পাত্র-পাত্রীর মধ্যে এখন হট টপিক হল- হানিমুনে কোথায় যাওয়া যায়? তাই অদ্বিতীয়ার পক্ষ থেকে নব দম্পতিদের জন্য রইল বেস্ট কিছু হানিমুন ডেস্টিনেশন।

আন্দামান

সদ্যবিবাহিতদের জন্য রোমান্টিক হানিমুন ডেস্টিনেশন হতে পারে আন্দামান। এখানকার আইল্যান্ড, সমুদ্রের তলার জগৎ এবং একান্তে সময় কাটাবার নির্জন বিচগুলো কাপলদের মুগ্ধ করবেই।

কীভাবে যাবেনঃ

কলকাতার নেতাজী সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পেয়ে যাবেন পোর্ট ব্লেয়ার যাওয়ার ডিরেক্ট ফ্লাইট। এছাড়াও কলকাতার খিদিরপুর ডক থেকে মাসে দু’বার পোর্ট ব্লেয়ারের উদ্দেশে জাহাজ ছাড়ে।

বেস্ট এক্সপেরিয়েন্সঃ

স্কুবা ড্রাইভিং, ওয়াটার স্পোর্টস, ঐতিহাসিক স্থান ও মিউজিয়াম, নির্জন দ্বীপ, স্নরকেলিং ইত্যাদি।

হানিমুন ডিউরেশনঃ ৭-১৫ দিন।

হানিমুন প্যাকেজঃ ১৬,৯৯৯ টাকা থেকে শুরু।

গোয়া

পাহাড় ও সমুদ্রের কোলে হানিমুনের দিনগুলো রঙিন করে তুলতে যেতে পারেন গোয়া। চুটিয়ে বিচ পার্টির সঙ্গে নির্জনে সময় কাটাবার উপযুক্ত জায়গা।

কীভাবে যাবেনঃ

গোয়ার রাজধানী পঞ্জিম থেকে মাত্র ২৯ কিলোমিটার দূরে অবস্থিত ডাবোলিম বিমানবন্দর বা গোয়া এয়ারপোর্ট। কলকাতার নেতাজী সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পেয়ে যাবেন ডিরেক্ট ফ্লাইট। এছাড়াও হাওড়া স্টেশন থেকে অমরাবতী এক্সপ্রেসে চেপে পৌঁছে যেতে পারেন গোয়া।

বেস্ট এক্সপেরিয়েন্সঃ

শপিং, নাইট লাইফ, ওয়াটার স্পোর্টস, নির্জন বিচ।

হানিমুন ডিউরেশনঃ ৫-১০ দিন।

হানিমুন প্যাকেজঃ ১৫,০০০ টাকা থেকে শুরু।

উদয়পুর

‘সিটি অফ লেকস’ নামেও পরিচিত উদয়পুর। নাম পড়েই বুঝতে পারছেন এই শহরের আকর্ষণ। নীল লেকে ভেসে পাহাড়ের সৌন্দর্য উপভোগ করতে করতে প্রিয়জনের সঙ্গে কাটাতে পারেন রোমান্টিক মুহূর্ত।

কীভাবে যাবেনঃ

কলকাতা স্টেশন বা কলকাতার শালিমার স্টেশন থেকে উদয়পুরগামী ডিরেক্ট ট্রেন পেয়ে যাবেন। এছাড়াও নেতাজী সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর উদয়পুর মহারানা প্রতাপ বিমানবন্দর পর্যন্ত ফ্লাইটে যেতে পারেন।

বেস্ট এক্সপেরিয়েন্সঃ

ট্রেকিং, রাজমহল ও হাভেলি, হাইকিং, পিচোলা লেক, শিল্প গ্রাম, শহর ভ্রমণ ইত্যাদি।

হানিমুন ডিউরেশনঃ ৫-৭ দিন।

হানিমুন প্যাকেজঃ ১০,০০০ টাকা থেকে শুরু।

কোভালাম

ভারতের সবচেয়ে রোমান্টিক বিচগুলোর মধ্যে অন্যতম হল কোভালাম বিচ। এই মরশুমে হানিমুনে যাওয়ার জন্য বেছে নিতেই পারেন কেরলের কোভালাম বিচ।

কীভাবে যাবেনঃ

ত্রিবান্দ্রম আন্তর্জাতিক বিমানবন্দর এবং ত্রিবান্দ্রম সেন্ট্রাল রেলওয়ে স্টেশনটি কোভালাম শহর থেকে মাত্র ১৫ কিলোমিটার দূরে অবস্থিত। এই দুই জায়গা থেকেই ট্যাক্সি, অটো-রিকশা অথবা বাসে চেপে পৌঁছে যাতে পারেন কোভালাম বিচ।

বেস্ট এক্সপেরিয়েন্সঃ

হাওয়া বিচ, কাঠের বোটে সমুদ্র ভ্রমণ, লাইটহাউস বিচ, সামুদ্রিক মাছের পদ, শপিং, সি-বিচ ইত্যাদি।

হানিমুন ডিউরেশনঃ ৫-৬ দিন।

হানিমুন প্যাকেজঃ ১০,০০০ টাকা থেকে শুরু।

লাক্ষাদ্বীপ

একলক্ষ দ্বীপ নিয়ে তৈরি লাক্ষাদ্বীপ। ভালোবাসা ও রোমান্সের জন্য বিশ্ব বিখ্যাত এই স্থান। নির্জন সমুদ্র সৈকত এবং সমুদ্রের ওপর নির্মিত কটেজে থাকার অভিজ্ঞতা আপনার হানিমুন ট্রিপকে অবিস্মরণীয় করে রাখবে।

কীভাবে যাবেনঃ

আগাত্তি দ্বীপে আছে লাক্ষাদ্বীপের একমাত্র এয়ারপোর্ট। কলকাতার নেতাজী সুভাষচন্দ্র আন্তর্জাতিক এয়ারপোর্ট থেকে পেয়ে যাবেন ফ্লাইট।

বেস্ট এক্সপেরিয়েন্সঃ কোরাল বিচ রিসর্ট, সি সেলস রিসর্ট, আইল্যান্ড হলিডে হোম।

হানিমুন ডিউরেশনঃ ৭-১০ দিন।

হানিমুন প্যাকেজঃ ২০,০০০ টাকা থেকে শুরু।

চলবে… চোখ রাখুন পরবর্তী পর্বে।  

 

 

 

 

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes