jamdani

বিয়ের আগে ওজন কমাতে চান? তাহলে করতেই পারেন কেটো ডায়েট

বিয়ের আগে ওই এই করো, ওই করো। পার্লারে যাও, স্যালোনে যাও। শপিং করো। তার ওপর হাজারো ঝক্কি-ঝামেলা যার ফলে বিয়ের মাসটা হয়ে ওঠে বেশ ধকলপূর্ণ। কিন্তু তার চেয়েও বড়ো কথা, থাকতে হবে চনমনে। বিয়ের এক মাস আগে থেকে শরীরের যত্নের সঙ্গে সঙ্গে চলুক ডায়েটও। আজ রইল কেটো ডায়েটের টিপস…

  • কখনও প্রয়োজনের তুলনায় বেশি খাবেন না। খুব বেশি খাওয়া হয়ে গেলে তা শরীরের পক্ষে ক্ষতিকারক হয়ে উঠবে।
  • প্রতিদিনের প্রয়োজনীয় ক্যালরি পূরণ করতে হবে সবসময়ই, তবে সেটি যেন আসে স্বাস্থ্যকর খাবার থেকে, এক্ষেত্রে খাবার নির্বাচনে সতর্ক থাকতে হবে।
  • সারাদিনে দুই থেকে তিনবার অনেকটা পরিমাণে খাওয়ার পরিবর্তে চার থেকে পাঁচবার অল্প অল্প করে খান এবং সন্ধে ৭টার মধ্যে ডিনার করে নিন।
  • রোজকার রান্নার তেল পাল্টে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েলে রান্না করা খাবার খান। এই অলিভ অয়েল হেলদি ফ্যাটের অসামান্য উৎস।
  • প্রতিদিনের খাদ্যতালিকায় ডিপ ফ্রায়েড খাবারের পরিবর্তে রাখুন হালকা ভাজা, সেদ্ধ অথবা ড্রেসড ফুড।

যে যে খাবার গুলি রাখবেন তালিকায়

  • চর্বিহীন মাংস, দুধ, ডিম রাখুন খাবারের তালিকায়। এনার্জি এবং শরীর ছাড়াও ত্বক ও চুল হেলদি রাখতে প্রাণীজ প্রোটিন গুরুত্বপূর্ণ। চর্বিযুক্ত মাছ খুব ভালো হেলদি ফ্যাটের উৎস যা শরীরের জন্য প্রয়োজনীয়।
  • ডাবল টোনড মিল্ক এবং ডেয়ারি প্রডাক্ট শরীরে নিউট্রিয়েন্টস সরবরাহ করে। কম ফ্যাট যুক্ত ডাবল টোনড মিল্ক এবং ফ্যাট ফ্রি ডেয়ারি রাখুন লিস্টে।
  • শরীরে ভিটামিন এবং মিনারেল সরবরাহ রাখতে রঙিন সবজি রাখুন ডায়েটে।
  • প্রিজার্ভ ফ্রুট জুসের থেকে তাজা মরশুমী ফল রাখুন তালিকায়।

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes