jamdani

অদ্বিতীয়া, যিনি … গুণেও সরস্বতী।। শ্রেয়া ঘোষাল

স্ব স্ব ক্ষেত্রে ওদের কাজই গুণমুগ্ধদের সংখ্যা বাড়িয়েছে। ওরা আমার আপনার সকলেরই পরিচিত।  এই অদ্বিতীয়াদের শ্রী ওদের গুণেরই প্রতিচ্ছবি। বাগদেবীর আরাধনার দিনে তাই এই গুণে সরস্বতীদের আরও একবার আপনাদের সামনে তুলে ধরা।  সেই  সরস্বতীদের সারণীতে রয়েছেন দময়ন্তী সেন, সংঘমিত্রা বন্দ্যোপাধ্যায়, শান্তি মল্লিক, শ্রেয়া ঘোষাল ও সোয়েতা দত্ত।  দময়ন্তী সেন, সংঘমিত্রা বন্দ্যোপাধ্যায়, শান্তি মল্লিক, শ্রেয়া ঘোষালকে নিয়ে আলাপচারিতায় রণবীর ভট্টাচার্য আর সোয়েতা দত্তের সঙ্গে পরিচয় করাচ্ছেন তানিয়া চক্রবর্তী।

গানে বা অভিনয়ে, বাঙালি সব সময়েই সাফল্যের শীর্ষে থেকেছে। তবে কিছু কিছু মানুষ বেশিদিন সাফল্যের চূড়ায় থাকার জন্যই আসেন। সেরকমই একজন শ্রেয়া ঘোষাল যাকে নিঃসন্দেহে লতা মঙ্গেশকরের শ্রেষ্ঠ উত্তরসূরি বলা যেতে পারে। শুধু চারটে জাতীয় পুরস্কারই নয়, সর্বত্রই জিতে এসেছেন শ্রেয়া, সুমধুর কণ্ঠ, রেওয়াজ আর অবশ্যই অধ্যবসায় দিয়ে।

‘দেবদাস’ থেকে হালফিলের ‘অতরঙ্গী রে’ – শ্রেয়া ঘোষাল এসেছেন, গান শুনিয়েছেন ও মানুষের মন জয় করেছেন। শুধু যে দেশের এমন নয়, বিদেশে যেখানেই গান গাইতে গেছেন, মানুষ করতালি দিয়ে অভিবাদন জানিয়েছে তাকে। শুরুর দিন কিন্তু নেহাত সহজ ছিল না। রিয়ালিটি শো- এর মারকাটারি প্রতিযোগিতায় প্রথম পরিচিত শ্রেয়ার।

দশ বছরের প্রেম, একদম ছিমছাম প্রেম এবং বর্তমানে মা – নতুন অবতারেও কিন্তু সমান সপ্রতিভ শ্রেয়া। সোশ্যাল মিডিয়ার পোস্ট কিংবা কোন অনুষ্ঠানে যাওয়া, কোনও অকারণ দেখনদারি নেই তার। বিচারক হিসেবে যখন শ্রেয়া কখনও গেছেন, সেখানেও কিন্তু ভীষণ বুঝদার বিচারক হয়ে নিজের পদের সুবিচার করেছেন। আর হ্যাঁ, মুম্বাই ইন্ডাস্ট্রির সম্রাজ্ঞী হয়েও কিন্তু বাংলার উচ্চারণে এতটুকু মরচে পড়তে দেননি। এই জন্যই বোধহয় অনেকের থেকে আলাদা শ্রেয়া!

তুমি আরো এগিয়ে যাও, বাঙালি তথা আপামর ভারতবাসী তোমার জন্য গর্বিত শ্রেয়া।

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes