jamdani

২৭ বছরের সংসার ভাঙলো বিল গেটস-এর

বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ব্যক্তি বিল গেটস। দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবন সমাপ্তির ঘোষণা করলেন। গতকাল এক ট্যুইট-এ জানালেন এই বিচ্ছেদের কথা। এটি যে তথাকথিত রিউমর নয় সেটাও জানালেন তিনি। এর সঙ্গে সঙ্গে স্ত্রী মেলিন্ডা গেটসও একই কথা জানালেন। তবে হঠাৎ করে এত বছরের সম্পর্কে ইতি টানার কারণ জানা যায়নি।

দুজনের মধ্যে বিচ্ছেদ হয়ে গেলেও তাঁদের প্রতিষ্ঠিত ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ তাঁরা চালাবেন বলে শোনা যাচ্ছে। প্রসঙ্গত বিল গেটস ও মেলিন্ডা গেটস এর পরিচয় হয় ১৯৮০ সালে। এরপর সম্পর্কে জড়িয়ে পড়েন তাঁরা। ১৯৯৪ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন দুজনে। দীর্ঘ ২৭ বছরের সংসার জীবনে কত স্মৃতি, হাসি, কান্না, কষ্ট। সম্পর্কের টানা পোড়েন চলে একসময়। যার প্রভাব পড়ে ব্যক্তিগত জীবনেও। সেই হিসেবেই দীর্ঘ সম্পর্কের ইতি টানার কথা ভেবেছেন দুজনে।

মার্কিন ধনকুবের, মাইক্রোসফটের সহ প্রতিষ্ঠাতা বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা গেটস সোমবার এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেন দুজনেই। ট্যুইটারের ওই বার্তায় তারা বলেন, দম্পতি হিসেবে একসাথে থাকা তাদের পক্ষে আর সম্ভব হচ্ছে না। তবে, বিচ্ছেদ হলেও নিজেদের প্রতিষ্ঠিত দাতব্য প্রতিষ্ঠান ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ এর কাজ একসাথে চালিয়ে যাওয়ার কথা জানান তারা।

 

বিল গেটস ও মেলিন্ডার তিন সন্তান। তাঁদের সংস্থাটি বিশ্বব্যাপী সংক্রামক রোগের বিরুদ্ধে লড়াই ও শিশুদের টিকার আওতায় আনতে দীর্ঘ দিন ধরে কাজ করে যাচ্ছে। ১৯৭৫ সালে পল অ্যালেনের সঙ্গে যৌথ উদ্যোগে মাইক্রোসফট প্রতিষ্ঠা করেছিলেন বিল গেটস। এরপর আর তাঁকে পিছনে ফিরে তাকাতে হয়নি। বর্তমানে ফোর্বসের তথ্য অনুসারে, বিল গেটস বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি। তার সম্পদের পরিমাণ প্রায় ১২ হাজার ৪ শো কোটি মার্কিন ডলার।

 

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes