jamdani

২০২১ অস্কারে সম্মানিত হলেন ইরফান খান, প্রয়াত শিল্পীদের তালিকায় নেই সুশান্ত, ঋষি কাপুর!

২০২০ সাল কেড়ে নিয়েছে সাধারণ মানুষ থেকে চলচ্চিত্র জগতের বেশ অনেকজনকে। এই বছরে বহু শিল্পী প্রয়াত হয়েছেম। আর প্রতি বছরের মতো এবারও অস্কারের মঞ্চে প্রয়াত শিল্পীদের শ্রদ্ধা জানানো হয়। যাঁর মধ্যে ছিলেন অভিনেতা ইরফান খান এবং ডিজাইনার ভানু আথাইয়া।

ভারতের মধ্যেও একের পর এক অভিনেতা, পরিচালক, শিল্পী প্রয়াত হয়েছেন ২০২০-তে। যাঁদের মধ্যে মরণোত্তর সম্মান পেলেন শুধু ইরফান খান ও ভানু আথাইয়া। সেই তালিকায় নাম ছিল না ঋষি কাপুর ও সুশান্ত সিং রাজপুতের। এতেই বেজায় ক্ষুব্ধ হয়েছেন ভক্তরা।

অস্কারের মঞ্চে কেন অভিনেতাদের তালিকায় নেই এই দুই তারকার নাম এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় অনেকেই পোস্ট করেছেন। তবে অস্কারের লিস্টে নাম না থাকলেও অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ওয়েবসাইটে মেমোরিয়াম বিভাগে সুশান্ত ও ঋষি কাপুরের নাম রয়েছে।

এছাড়াও প্রয়াত শিল্পীদের তালিকায় রয়েছে ইয়ান হোম, সন কোনারি, ম্যাক্স ভন সিডো, ক্রিস্টোফার প্লামার, চ্যাডউইক বোসম্যানের নাম।

প্রয়াত ডিজাইনার ভানু আথাইয়া প্রথম ভারতীয় যিনি অস্কার পেয়েছিলেন। ১৯৮২ সালের ছবি গান্ধি-র জন্য সেরা কস্টিউম ডিজাইনারের অ্যাওয়ার্ড পেয়েছিলেন তিনি। অন্যদিকে ইরফান খানও একাধিক আন্তর্জাতিক ছবিতে অভিনয় করেছেন। ২০২০ সালে ২৯ এপ্রিল প্রয়াত হন তিনি। বহুদিন থেকে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন তিনি।

 

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes