jamdani

করোনার প্রকোপেও কোহলি সাম্রাজ্য অটুট, শাহরুখ-রণবীরদের হারিয়ে ফের সেরা মহাতারকা

একবছর হতে চলল করোনার প্রকোপে সারা বিশ্ব জর্জরিত। তার মধ্যেও বিরাট কোহলির ব্র্যান্ড ভ্যালু সাম্রাজ্য অটুট। সম্প্রতি বাবা হওয়া ক্রিকেট জাদুকরের ব্র্যান্ড ভ্যালু ২৩৭.৭ মিলিয়ন মার্কিন ডলার। ডাফ এন্ড ফেলপস-এর সমীক্ষায় উঠে আসা তথ্য থেকে জানা গেছে কোহলি ফের একবার শীর্ষস্থান অর্জন করেছেন। আর সব মিলিয়ে টানা চারবার তিনি শীর্ষে।

দ্বিতীয়স্থানে রয়েছেন অক্ষয় কুমার। তাঁর ব্র্যান্ড ভ্যালু ১৩.৮ শতাংশ বেড়ে গেছে। অন্যদিকে রণবীর সিংয়ের ব্র্যান্ডভ্যালু ১০২.৯ মিলিয়ন মার্কিন ডলার। এই তালিকায় চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে শাহরুখ খান (৫১.৫ মিলিয়ন মার্কিন ডলার) এবং দীপিকা পাড়ুকোন (৫০.৪ মিলিয়ন মার্কিন ডলার)। ষষ্ঠ স্থানে আলিয়া ভাট এবং আয়ুষ্মান খুরানার ব্র্যান্ড ভ্যালুর অঙ্ক ৪৮ মিলিয়ন মার্কিন ডলার। এরপর প্রথম দশে রয়েছেন সলমন খান, অমিতাভ বচ্চন এবং হৃতিক রোশন।

এই সমীক্ষা সংস্থার ম্যানেজিং ডিরেক্টর অভিরাল জৈন জানান, প্রতিষ্ঠিত সেলেবরা এই তালিকায় আধিপত্য দেখালেও নতুন মুখ হিসাবে এই তালিকায় দেখা দিয়েছেন টাইগার শ্রফ ১৫, রোহিত শর্মাকেও ১৭। এছাড়া আয়ুষ্মান খুরানা প্রথম দশে জায়গা করে নিয়েছেন। ২০ নম্বরে রয়েছেন কার্তিক আরিয়ানও।

সারাবিশ্বে লকডাউনের কারণে আর্থিক ক্ষেত্রে আঘাত ধেয়ে এসেছে সর্বত্রই। তাই প্রতিষ্ঠিত তারকাদের বদলে এন্ডোর্সমেন্টের ক্ষেত্রে উঠতি যুব তারকাদের চাহিদা লক্ষ্য করা গিয়েছে বেশ অনেকটাই।

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes