jamdani

শান্ত স্নিগ্ধ ত্বকের জন্য ব্যবহার করুন গোলাপ জল

গোলাপের সঙ্গে সৌন্দর্যের সম্পর্ক সবসময়ই নিবিড়। আর এই গরমের মধ্যে অল্প সময়ে তরতাজা হতে গোলাপ জলের মিষ্টি সুগন্ধই যথেষ্ট। আর ত্বকের যত্নে গোলাপজল অনেক প্রাচীন কাল থেকে ব্যবহৃত হয়ে আসছে। ফেস মাস্ক হোক, টোনার হোক বা ফেস মিস্ট হিসেবে। গোলাপের জুড়ি মেলা ভার। টেনশন কাটাতেও গোলাপ জলের সুগন্ধ বেশ কাজে দেয়।

  • ঘরোয়া ফেস প্যাক ব্যবহারের আগে তুলোয় করে গোলাপজল নিয়ে মুখে লাগিয়ে নিন। আগে থেকে স্কিন পরিষ্কার করে নেবেন। এরপর ফেসপ্যাক লাগিয়ে নিন। এতে ফেসপ্যাকের কাজ হবে ভালো। ত্বক আর্দ্র রাখবে।
  • গোলাপজল টোনার হিসেবে ভীষণ ভালো কাজ করে। গোলাপজলের অ্যান্টি ব্যাক্টেরিয়াল গুণ ত্বক স্নিগ্ধ করে, ত্বকের জ্বালাভাব, র‍্যাশ কমায়। তুলোয় করে নিয়ে মুখে বুলিয়ে নিন, ত্বক ঠান্ডা হয়ে যাবে নিমেষে।
  • কাটাছেঁড়া, র‍্যাশ কমাতে গোলাপ জল দুর্দান্ত। গোলাপজলের মধ্যে থাকা হালকা অ্যাস্ট্রিনজেন্ট ও অ্যান্টিব্যাক্টেরিয়াল হাত-পা শেভ করতে গিয়ে কেটে গেলে বা কোথাও দানা দানা র‍্যাশ বেরোলে চোখ বন্ধ করে গোলাপজলের উপরে ভরসা করুন। তুলো দিয়ে লাগিয়ে নিন জায়গাটায়, ব্যস, নিশ্চিন্ত!
  • শুষ্ক ত্বকের সমস্যায় প্রতিবার ময়শ্চারাইজার মাখার আগে আপনার দরকার গোলাপজল। স্প্রে বোতলে গোলাপজল ভরে রাখুন। স্নানের পর আগে সারা শরীরে স্প্রে করে নিন, তারপর সঙ্গে সঙ্গে ময়শ্চারাইজার মেখে ফেলুন। গোলাপজল ময়শ্চারাইজারের আর্দ্রতা ত্বকের গভীরে ঢুকতে সাহায্য করবে।
  • পিএইচ ব্যালান্স ভালো রাখতেও গোলাপ জল ভীষণ উপকারী। মুখের পিএইচ ব্যালান্স ফিরিয়ে এনে ত্বক সুস্থ করে তোলার ক্ষমতা রয়েছে গোলাপজলের। সাধারণ জলের বদলে কয়েকবার মুখে গোলাপজলের ঝাপটা দিন, ত্বক দ্রুত সুস্থ হয়ে উঠবে।
  • এই গরমের দিনে স্নানের সময় এসেনশিয়াল অয়েলের বদলে স্নানের জলে মিশিয়ে দিন গোলাপজল। শরীর, মন দুইই তরতাজা হয়ে উঠবে, ভিতরে ভিতরে এক আশ্চর্য শান্তি পাবেন।

Trending


Would you like to receive notifications on latest updates? No Yes