jamdani

যেখানে মুহুর্ত থমকে দাঁড়ায় ‘১২ সেকেন্ড’

জীবনের প্রতিটা পরতে লুকিয়ে আছে রহস্য। আর এই রহস্যের পরত খুলতে খুলতে আমরা সবাই জেনে যাই জীবনের কথা, সম্পর্কের কথা। আর এই মুহুর্তগুলো নিয়েই শর্ট ফিল্ম বানিয়েছেন অংশুমান বন্দ্যোপাধ্যায়। আর এতে জুটি বেঁধেছেন একসঙ্গে বাংলা সিনেমা জগতের অন্যতম অভিনেত্রী শ্রীলেখা মিত্র এবং সংগীত শিল্পী শিলাজিৎ মজুমদার।

টলিউডের সাহসী অভিনেত্রীদের মধ্যে একজন শ্রীলেখা মিত্র। আর শিলাজিৎ-এর সঙ্গে ‘১২ সেকেন্ড’ এ জুটি বাঁধছেন। সেখানে শ্রীলেখার স্বামীর ভূমিকায় দেখা যাবে শিলাজিৎ মজুমদারকে।

একটা স্বপ্নকে ঘিরে এই ছবিটি। ছবির মূল চরিত্র দেবাঞ্জন ও সৃজিতার জীবন কাহিনী ঘিরে গল্পের ডানা মেলবে। দেবাঞ্জন মানে শিলাজিৎ আর তাঁর স্ত্রী সৃজিতা মানে শ্রীলেখা। দেবাঞ্জনের রাতের স্বপ্নকে কেন্দ্র করেই গল্পের শুরু। তবে, সেই স্বপ্ন ভালো নয় বরং বেদনাদায়ক। কারণ স্বপ্নে দেবাঞ্জন তার নিজের স্ত্রীকে পরকীয়ায় মত্ত দেখেন। করোনা আবহে লকডাউন প্রতিটি মানুষের মনে যে প্রভাব ফেলেছে সেটাই দেখা যাবে এই ছবিতে।

১২ সেকেন্ডের যে ঝড় মানুষকে আমূল বদলে দিতে পারে, ধ্বংস করে দিতে পারে জীবন সেটাই বলার চেষ্টা করেছেন পরিচালক অংশুমান বন্দোপাধ্যায়। মনের ভেতরের ‘গোপন আমি’কে ধরার প্রয়াস নিয়েই এই শর্ট ফিল্ম। তবে, এই ছবি স্বল্প দৈর্ঘ্যের ছবি। ছবিতে শিলাজিৎ শ্রীলেখা ছাড়াও অভিনয় করতে দেখা যাবে অরূপ ও এণাক্ষীকে। টাইটেল সং লিখেছেন সৈকত ঘোষ এবং চিত্রনাট্য বেঁধেছেন সুপর্ণা ঘোষ মিত্র।

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes