jamdani

মাঝ আকাশে জন্ম নিল ইন্ডিগো

দিল্লি থেকে বেঙ্গালুরু ফ্লাইটে জন্ম হলো তার। আর তাই নাম রাখা হলো ‘ইন্ডিগো’। প্লেন তখন মাঝ আকাশে। হঠাৎই এক যাত্রীর প্রসব বেদনা শুরু হয়। আর তৎক্ষণাৎ ছুটে আসেন বিমানের কর্মীরা। জন্ম হয় ছেলের।

বেঙ্গালুরুতে বিমান নামার পর প্রি-ম্যাচিওর শিশুটিকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে তার আগে ফ্লাইট অ্যাটেন্ডেন্টদের মধ্যে রীতিমতো উৎসব শুরু হয়। বিমানবন্দরে নামার সময় স্বাগত জানানো হয় নবজাতককে। ইন্ডিগোর পক্ষে ঘোষণা করা হয়েছে, এই শিশু বড়ো হয়েও সারা জীবন ইন্ডিগোর বিমানে বিনা খরচে যাতায়াত করতে পারবে।

বুধবার সন্ধ্যা ৭.৪০ নাগাদ ইন্ডিগোর বিমানে ওই শিশুর জন্ম হয়। মা ও সদ্যোজাত একেবারে সুস্থ। তবে বিমানের মধ্যে প্রসব খুব একটা সহজ ছিল না। বিমানের ক্যাপ্টেন সঞ্জয় শর্মা জানিয়েছেন, ওই মহিলা যখন প্রসব বেদনা অনুভব করেন তখন বিমান একেবারে মাঝ আকাশে।  অবতরণের কোনো উপায় ছিল না। খুব ভালো যে, সেই সময় যাত্রীদের মধ্যেই দুই চিকিৎসকও ছিলেন। একজন স্ত্রীরোগ বিশেষজ্ঞ এবং একজন প্লাস্টিক সার্জন। চিকিৎসকরা মহিলাকে বিমানের শৌচাগারের দিকে নিয়ে যান। ততক্ষণে মহিলার রক্তক্ষরণ শুরু হয়ে যায়। স্ত্রীরোগ বিশেষজ্ঞ চিকিৎসক এবং বিমানকর্মীরা মিলে বিমানের গ্যালারিতে অস্থায়ী লেবার রুম বানিয়ে ফেলেন। ভীষণ উদ্বেগের মধ্যেই বিমান ভরে ওঠে সদ্যোজাতর কান্নার শব্দে।

 

মাঝ আকাশে শিশুর জন্ম হওয়া নিয়ে বিমানকর্মীরা যে ভাবে আনন্দ করেছেন, তার ছবি ও ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। নেটাগরিকরা বিমান সংস্থা, কর্মী এবং চিকিৎসকদের প্রশংসায় পঞ্চমুখ। খবর পৌঁছে গিয়েছিল আগেই। অবতরণের সময় তাই পৌঁছে গিয়েছিল মিডিয়া। হাসিমুখে সবাই স্বাগত জানিয়েছেন মা এবং সন্তানকে।

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes