jamdani

বাঙালী মেয়েদের মেকআপ টিপস-এর রকমফের

এটা নাকি সবাই বলে বাঙালী মেয়েদের সাজ আর পাঁচজনের থেকে আলাদা। বাঙালী মেয়েদের বিনা মেকআপেও সুন্দরী দেখায়। তাদের যেন এক নিজস্ব ধরন আছে যা শুধু তারাই জানে। আজ রইল বাঙালী মেকআপের কিছু টিপস।

রোজ কলেজ, অফিস যারা যাও তারা কুর্তি, টপ, চুড়িদার পর নিশ্চয়ই। এবার তাহলে পোশাকের সাথে তাল মিলিয়ে একটু নিজেকে সাজিয়ে নাও খুব সহজে।

  • কপালে ছোট্ট একটা টিপ আর হালকা লিপস্টিক। এই ‘টিপ’ কথাটা শুনলেই মনে হয় বড্ড সেকেলে সেকেলে। কিন্তু এই টিপ হলো বাঙালী নারীর সৌন্দর্যের অন্যতম উপকরণ। আর ‘টিপ’ কি শুধু শাড়ির সঙ্গেই শোভা পায়?  সেরকম তো নয়, যেকোনো পোশাকের সঙ্গেই ‘টিপ’ পরা যেতে পারে। খেয়াল রাখতে হবে কি ধরনের সাজতে চাইছি সে বিষয়ে।
  • আর সাজ মানেই  যে একগাদা রংচঙ মেখে সঙ সাজা। সেটা নিশ্চয়ই নয়। সাজগোজ বিষয়টাই পুরো নির্ভর করে মুডের ওপর। বাইরে যাবেন কিন্তু মুড নেই সাজার, ভাববেন না। হালকা করে চোখে কাজল লাগিয়ে নিন। যেকোনো পোশাক পড়ুন। শুধু চোখে কাজল লাগান হালকা বা গাঢ়। ব্যস আপনি রেডি বাইরে বেরোনোর জন্যে।
  •  ছোট্ট টিপ, হালকা লিপস্টিক আর বঙ্গনারী। লিপস্টিক দিয়ে ঠোঁট রাঙানো মানেই কিন্তু সেটা সাজ নয়। কিভাবে কি ধরনের পোশাকের সাথে লিপস্টিক পরবেন সেটাই হলো আসল কথা। শুধু মাত্র শাড়ি বা সালোয়ার পরলেই লিপস্টিক লাগাবেন একদমই না। টি- শার্টের সঙ্গে ম্যাচ করে লিপস্টিক ট্রাই করুন, দেখবেন অনেক বেশি সুন্দর আর স্মার্ট দেখাচ্ছেন।
  •  মেয়েদের সৌন্দর্য বাড়াতে অলঙ্কার অবশ্যই চাই। কানের দুল ছাড়া কি মেয়েদের সাজ সম্পূর্ণতা পায়! আর শুধু যে শাড়ি পরলেই ঝুমকো বা ঝোলা দুল পড়তে হবে তাতো নয়। টপ বা টি-শার্টের সঙ্গেও ঝুমকো ট্রাই করে দেখতে পারেন। বেশ অন্যরকম দেখাবেন।
  • সাজের ক্ষেত্রে সব সময় চুল নিয়ে সমস্যায় পরতে হয়। যাদের ছোট চুল তারা ঠিক সামলে নেন কিন্তু সমস্যা দেখা দেয় বড় চুলের ক্ষেত্রে। যাঁদের বড় চুল তাঁদের বিনুনি বা খোঁপা করা ছাড়া অন্য উপায়ও আছে। চুল খুলে রাখতে পারেন। খোলা চুল যেকোনো পোশাকের সঙ্গেই যাবে। এছাড়া দুপাশ থেকে চুল নিয়ে ক্লিপ দিয়ে হালকা করে বেঁধে দেখতে পারেন।

প্রত্যেকের কাছে সাজগোজ সম্পূর্ণ নিজস্ব ব্যপার। আর মেয়েদের আভ্যন্তরীণ সৌন্দর্যটাই আসল। যা কিনা মেকআপের মধ্যে ধরা যায় না। বাইরের সৌন্দর্যের সঙ্গে আভ্যন্তরীণ সৌন্দর্যকেও ফুটিয়ে তোলে।

Trending


Would you like to receive notifications on latest updates? No Yes