jamdani

প্রতি বছর গ্রীষ্মকালে এই হোটেল পরিণত হয় নদীতে!

যেন ছিল রুমাল, আর হয়ে গেল একটা বিড়াল। শীত শেষ হয়ে গ্রীষ্ম এলেই জলজ্যান্ত এই হোটেল হয়ে যায় নদী। এরকম অদ্ভুত ব্যাপার কেউ কখনও শুনেছেন বলে মনে হয় না! তবে ঠিক এমনটাই ঘটে এখানে। প্রতি বছরই শীত শেষ হতে না হতেই, হোটেল গলে গিয়ে পরিণত হয় নদীতে। তবে এই হোটেল রয়েছে সুইডেনে। সুইডেনে অসংখ্য দ্বীপ, হ্রদ, পাহাড় এবং জঙ্গলে পরিপূর্ণ প্রকৃতির সঙ্গে সঙ্গে, পর্যটকেরা এখানে উপভোগ করতে পারবেন এই হোটেলের সৌন্দর্য। আর এই বিশেষ হোটেল তৈরি হয়েছে বরফ দিয়ে।

এই হোটেলের শুধু বাইরেটা নয়, ভিতরের দেওয়াল থেকে শুরু করে আসবাবপত্র সব কিছুই তৈরি বরফ দিয়ে। এমনকি বরফের রেস্তোরাঁটা পর্যন্ত। প্রতি বছর শীতকালে পর্যটকদের জন্য বানানো হয় বরফের হোটেলটি। মূলত ডিসেম্বর থেকে এপ্রিল পর্যন্ত খোলা থাকে এই হোটেল। এর পরই গরম পড়তে শুরু করলে, গলে জল হয়ে যায় হোটেলটি। আর এই বরফের উৎসই হল টর্ন নদী।

তবে ২০১৬ সাল থেকে, এই হোটেলের কিছু কিছু অংশ স্থায়ী রাখার জন্য, সোলার চালিত কুলিং টেকনোলজি ব্যবহার করা হচ্ছে। গোটা বিশ্বের পর্যটকদের কাছে খুবই জনপ্রিয় এই হোটেলটি। তবে এই হোটেলটি কিন্তু নতুন তৈরি নয়। এটি তৈরি করা হচ্ছে সেই ১৯৯২ সাল থেকে। এই হোটেলের ভেতর একটি লিভিং ওশিয়ন স্যুটও রয়েছে। যে স্যুটটি তৈরি করেছেন ইংল্যান্ডের জনাথন গ্রিন নামে এক ডিজাইনার। লক্ষ লক্ষ পর্যটক সুইডেনের এই বিখ্যাত হোটেলে প্রতি বছর ঘুরতে আসেন।

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes