jamdani

পিগমেন্টেশন যুক্ত ত্বকের মেকআপ কীভাবে করবেন

আমাদের ত্বক বয়সের সঙ্গে সঙ্গে বদলাতে থাকে তার ধরণ। আর একটু বয়স বাড়তে শুরু করলেই, মুখে দাগ, পিগমেন্টেশন, বলিরেখা বাড়তে থাকে। আর কারই বা ভালো লাগে মুখে এক গুচ্ছ দাগ দেখতে।  স্কিন পিগমেন্টেশন সাধারণত নিরীহ হয়। তবে এগুলো সারতে সময় লাগে। কিন্তু কোথাও বেরোতে হলে আপনাকে সুন্দরও দেখতে হবে। তার জন্যে চাই সঠিক মেকআপ। যাতে আপনি আপনার মুখের মধ্যে থাকা ত্বকের রঞ্জকতা বা গাঢ় দাগগুলি ঢাকতে পারেন।

সব বন্ধুর দলেই এমন অনেকে থাকেন, যাঁরা সব সময় লিপস্টিক, আই লাইনার, ব্লাশার লাগিয়ে কমপ্লিট মেকআপ করতে ভালবাসেন। আবার অনেকে থাকেন যাঁদের ফোকাস স্কিন কেয়ারে। হয়তো বেরোনোর সময়ে একটু লিপস্টিক লাগিয়ে নিলেন ঠোঁটে, ব্যস। কিন্তু ভালো মেকআপ মুখে বসার আগে দরকার স্কিন কেয়ার। আর তার সঙ্গে ফাউন্ডেশন ও প্রাইমার হতে হবে উচ্চ মানের, যাতে মুখের দাগছোপ ঢেকে যায়। মুখের কোনও একটি ফিচার হাইলাইটেড হবে। যদি ঠোঁট হাইলাইট করতে চান, তা হলে চোখের মেকআপ হবে হালকা। আবার চোখের মেকআপ ডার্ক হলে, ঠোঁট হবে হালকা।

একে একে লুকগুলি কী ভাবে পাব, সেটাই স্টেপ বাই স্টেপ দেখার পালা। ক্লিক করুন নিচের লিংক-এ, আর দেখে নিন কীভাবে করবেন আপনার মেকআপ

Trending


Would you like to receive notifications on latest updates? No Yes