jamdani

পছন্দের খাবারের নাম শুনতেই ফিরল জ্ঞান

টানা ৬২ দিন ধরে কোমায়। আর সেখান থেকে ফিরল শুধুমাত্র পছন্দের খাবারের নাম শুনে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তর-পশ্চিম তাইওয়ানে। যা দেখে অবাক চিকিৎসকেরাও। পছন্দের খাবার মুখে জল এনে দিতে পারে, কিন্তু কোমা থেকে জাগাতে পারে এটা একদমই অজানা। এরকমই আশ্চর্য ঘটনার জেরে কোমা থেকে সেরে উঠেছে এক ১৮ বছরের যুবক। ঘটনায় যারপরনাই খুশি তাঁর পরিবার।

১৮ বছরের চিউ স্কুটারে করে যাওয়ার সময় একটি দুর্ঘটনার কবলে পরে এবং গুরুতর ভাবে আহত হয়। দ্রুত তাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। যখন তাঁকে চিকিৎসকেরা দেখেন, বেশ খারাপ সিচুয়েশন ছিল। মারাত্মক ভাবে জখম হয় চিউ। তাঁর ডান কিডনি, লিভার এবং প্লীহাতে মারাত্মক আঘাত লাগে। একাধিক আঘাতের জেরে শরীর থেকে প্রচুর রক্তও বেরিয়ে যায়।

খবরে প্রকাশ, চিউর বড় ভাই হাসপাতালে তাঁকে দেখতে গিয়ে মজা করেই বলেছিল ‘আমি তোমার প্রিয় চিকেন ফিললেট খেতে যাচ্ছি।’ চিউ চিকেন ফিললেট খেতে খুব ভালবাসত। বলা হয়, এই খাবারের নাম শুনেই সাড়া দিতে থাকে চিউর শরীর। এরপরই চিউ-র ভাই চিকিৎসকদেরকেও এই কথা বলেন। এরপরেই ধীরে ধীরে চিউয়ের নাড়ি দ্রুত চলতে শুরু করে। এর কিছুক্ষণ পরে সে কোমা থেকে বেরিয়ে আসে। চিকিৎসকরা জানিয়েছেন, চিউ এখন পুরোপুরি সুস্থ, তাকে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়েছে।

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes