jamdani

নাম বদলে হয়ে গেলেন শান্তিপ্রিয়া!

জন্মান্তরের কাহিনী নিয়ে মুক্তি পেয়েছিল সুপারহিট সিনেমা ‘ওম শান্তি ওম’। তারই ১৩ বছর পূর্তি হলো। আর দীপিকা পাডুকোনও ১৩ বছর কাজ করে ফেলেছেন বলিউডে। ফের একবার নস্টালজিক হলেন এই মুহুর্তে। ‘ওম শান্তি ওম’ সিনেমার মাধ্যমে বলিউডে প্রথম ডেবিউ করেন দীপিকা। যেখানে তাঁর অভিনীত চরিত্রের নাম ছিল শান্তিপ্রিয়া। আর সেই চরিত্রের নামেই নিজের টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের নাম বদলে করলেন শান্তিপ্রিয়া। বদলেছেন প্রোফাইল পিকচারও। পরিচালক ফারহা খানের সুপারহিট সিনেমায় দীপিকার বিপরীতে ছিলেন বলিউড বাদশা শাহরুখ খান।


‘ওম শান্তি ওম’ সিনেমার জন্য দীপিকাকে স্ক্রিন টেস্টও দিতে হয়নি। দীপিকা জানিয়েছিলেন যে ‘এর আগে আমি কখনও ফিল্মে সেটে যাইনি। চরিত্রের ডায়ালগ কীভাবে বলতে হবে, তাও জানতাম না। চরিত্রের শরীরীভাষা কেমন হওয়া উচিত, তাও কোনও ধারণা ছিল না। এটা ভাবতেই আমার গায়ের লোপ খাড়া হয়ে ওঠে এখনও। আমি কী করতে পারি আর কী করতে পারি না, সেইসব কিছু না জেনেই ফারহা আর শাহরুখ আমার উপর অগাধ বিশ্বাস করতেন। গোটা পদ্ধতিতে তাঁরা আমাকে আগলে রেখেছিলেন।’

‘ওম শান্তি ওমে’র মাধ্যমেই দীপিকার ডেবিউ, আর এই সিনেমার মাধ্যমে বলিউডে প্রবেশ করেই জীবনের সেরা পুরস্কারটি পেয়ে যান তিনি। ‘ওম শান্তি ওম’ সিনেমার জন্য তিনি ফিল্মফেয়ারে সেরা মহিলা ডেবিউ-এর পুরস্কার জিতে নেন। শাহরুখ ও দীপিকার রোম্যান্সের ছোঁয়া দর্শকের মনে দারুন সাড়া জাগায়। দুজনের রোম্যান্সের ম্যাজিক যা এখনও অব্যাহত। বক্স অফিসে ব্লকবাস্টার সিনেমা হিসেবে প্রকাশ পায়। যা কামিয়ে নেয় ৭৮ কোটি টাকা।

দীপিকা পাড়ুকোণের পাশাপাশি ওম শান্তি ওম নিয়ে নস্টালজিক হয়ে পড়েছেন সিনেমার অন্যতম অভিনেতা শ্রেয়স তালপাডে। এদিন ১৩ বছর পার করল বলিউডের অন্যতম ব্লকবাস্টার সিনেমা ওম শান্তি ওম। সেখানে আইকনিক চরিত্র পাপ্পু মাস্টারের চরিত্রে অভিনয় করেছিলেন শ্রেয়ষ। শাহরুখের সবচেয়ে কাছের বন্ধুর চরিত্রে অভিনয় করেছিলেন। যিনি শাহরুখের দুই- জন্মেই পাশে পাশে থাকার চেষ্টা করে গিয়েছেন।

এছাড়াও ‘ওম শান্তি ওম’ সিনেমায় শাহরুখ খান, দীপিকা পাড়ুকোণ ও শ্রেয়স ছাড়া কাজ করেছেন অর্জুন রামপাল, কিরণ খের। যাঁদের অভিনয় দর্শক মনে বেশ দাগ কেটে গিয়েছে।

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes