jamdani

‘দ্য আনটোল্ড স্টোরি’ সুশান্ত সিং রাজপুত!

দেখতে দেখতে এক বছর পার, সুশান্তের মৃত্যু আজও ‘দ্য আনটোল্ড স্টোরি’ হিসেবেই রয়ে গেল সবার কাছে। আজ বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের প্রথম মৃত্যুবার্ষিকী।
ঘড়ির কাঁটায় সেদিন বেলা সাড়ে ১০টা। সুশান্ত সিং রাজপুতের ফ্ল্যাটের নীচে দাঁড়িয়ে রয়েছেন শয়ে শয়ে মানুষ।কারণ প্রিয় অভিনেতাকে দেখার জন্য ভক্তদের আপ্রাণ চেষ্টা। না কোনও সেদিন কোনও আনন্দ উৎসব ছিল না। বরং, এই প্রচেষ্টা ছিল প্রয়াত সুশান্ত সিং রাজপুতকে শেষবার দেখার।

এক বছর পেরিয়ে গেল এই দিনটির। বলিউডের এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন সুশান্ত সিং রাজপুত। নক্ষত্রের পতন ঘটলেও তার রশ্মি কিন্তু একফোঁটাও ম্লান হয়নি। আজও তামাম দর্শকের কাছে তিনি রয়ে গিয়েছেন প্রিয় অভিনেতা হিসাবে। অভিনয়ের পাশাপাশি বিজ্ঞান, মহাকাশ, তারামণ্ডল নিয়ে ছিল তার অগাধ চর্চা। তার এই বিশেষ গুণই তাকে আলাদা করে তোলে বলিউডের তথাকথিত আর পাঁচ জন অভিনেতাদের থেকে।
দিল্লি টেকনোলজি ইউনিভার্সিটি থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেছেন সুশান্ত। ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করলেও তার আগ্রহ ছিল আস্ট্রফিজিক্সে। পেয়েছিলেন ‘ইন্ডিয়ান ন্যাশনাল ফিজিক্স অলিম্পেড’এর খেতাব। হতে চেয়েছিলেন একজন মহাকাশচারী। মহাকাশ, তারামণ্ডল নিয়ে আগ্রহ থেকেই তিনি নিজের বাড়ির বারান্দায় বসিয়েছিলেন আস্ত একটি টেলিস্কোপ। বই পড়তে সাংঘাতিক ভালোবাসতেন। বইপোকা বলা চলে তাঁকে। শ্যুটিং ফ্লোরেও বই সব সময় সঙ্গে রাখতেন।

২০০৯ সালে ছোট পর্দার ধারাবাহিক ‘পবিত্র রিস্তা’য় মুখ্য চরিত্রে অভিনয় দিয়ে শুরু। এরপর ২০১১ সালে মুকেশ ছাবরার পরিচালনায় ‘কাই পো চে’ ছবি দিয়ে বলিউড অভিষেক হয় সুশান্তের। স্বল্প দিনের চলচ্চিত্র জীবনে তিনি বলিউডকে উপহার দিয়েছেন ‘পিকে’, ‘এম.এস ধোনি’, ‘কেদারনাথ’, ‘ছিছোরে’র মতো অসাধারণ ছবি গুলি। তার শেষ ছবি ‘দিল বেচারা’ মুক্তি পাওয়ার আগেই প্রয়াত হয়েছেন অভিনেতা।
তিনি তৈরি করেছিলেন নিজের ৫০টি স্বপ্নপূরণের লিস্ট। প্লেন চালানো থেকে শুরু করে, মহিলাদের আত্মসুরক্ষার প্রশিক্ষণ দেওয়া, ধনুর্বিদ্যায় পারদর্শি হয়ে ওঠা, বাঁ হাতে ক্রিকেট খেলা, কলেজ হোস্টেলে একটা সন্ধ্যে কাটানো, ডিজনিল্যান্ডে পাড়ি, নিজের রোজগারে ল্যাম্বরগিনি কেনা, স্বামী বিবেকানন্দের উপর একটি ডকুমেন্টরি বানানো – এই রকম ৫০টি স্বপ্নের তালিকা তৈরি করেছিলেন সুশান্ত। ডায়েরির পাতায় এই স্বপ্নগুলো আজও জ্বলজ্বল করে কিন্তু পূরণ করার জন্যে নেই সুশান্ত। ১৪ই জুন ২০২০, সুশান্ত সিং রাজপুতের আচমকা মৃত্যু সংবাদে ইন্ডাস্ট্রি থেকে শুরু করে দর্শকমহল সকলেই থমকে গিয়েছিল সেদিন।

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes