jamdani

দ্বিতীয় প্লাজমা থেরাপিতে সৌমিত্রর শারীরিক অবস্থার সামান্য উন্নতি

রবিবারও প্লাজমা থেরাপি দেওয়া হয়েছিল তাঁকে। কিন্তু শরীর সায় দিচ্ছিল না। ডাক্তারদেরও কপালে ভাঁজ পড়ে গিয়েছিল। সোশ্যাল মিডিয়ায় নিরন্তর বাঙালির ফেলুদা’র জন্যে প্রার্থনা চেয়ে পোস্ট পড়ছে। আজ সোমবার সূত্রের খবরে জানা গিয়েছে, দ্বিতীয় প্লাজমা থেরাপির পর অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে। ঘুমিয়েছেনও তিনি। এমআরআই করা হতে পারে আজ। এছাড়া প্লাজমা থেরাপির প্রক্রিয়াও চলছে। তবে ডাক্তারের মতে, বর্ষীয়ান অভিনেতা এখনও সঙ্কট থেকে মুক্ত নন।

গত সোমবার জানিয়েছিলেন কোভিড পজিটিভ। তারপর থেকে তিনি বেলভিউ হাসপাতাল ভর্তি রয়েছেন। সুস্থও হয়ে উঠছিলেন। কিন্তু শুক্রবার থেকে ফের তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি হতে শুরু করে। খবর অনুযায়ী, আগের থেকে তাঁর অস্থিরতা কমেছে। অঙ্গ-প্রত্যঙ্গ সচলই রয়েছে এবং রক্তে অক্সিজেনের মাত্রা ১০০ শতাংশ। রাইলস টিউবের মাধ্যমে তিনি খাবার খাচ্ছেন।

এদিকে রবিবার হঠাৎই সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা অবনতি হলে ভেন্টিলেশনে দেওয়ার কথা ভাবা হচ্ছিল। সেই অবস্থা থেকে সামান্য উন্নতি হয়েছে এ দিন। জ্বর এবং নানা শারীরিক জটিলতার কারণে মাঝেমধ্যেই পরিস্থিতি সঙ্কটজনক হয়ে উঠছে বলে জানান হাসপাতালের এক আধিকারিক। সৌমিত্রকে উচ্চ মাত্রায় অক্সিজেন দিতে হচ্ছে। সেই সঙ্গে উচ্চ পিএসএ কাউন্ট, ডায়াবিটিস-সহ নানা আনুষঙ্গিক রোগ এবং ‘কোভিড এনসেফালোপ্যাথি’। দেহে সোডিয়ামের মাত্রা বেড়ে যাওয়ার মতো নানা সমস্যা থাকলেও, চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। সুস্থ হয়ে ওঠায় পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে সেই কো-মর্বিডিটি এবং তাঁর বয়স।

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes