jamdani

তবসুম থেকে টাবু’র ৫০-এর জ্বলওয়া!

নিজেকে প্রমাণ করেছেন হায়দার দিয়ে, কখনও চান্দনী বার, লাইফ অফ পাই-এ। অথবা মকবুলে নিজেকে মেলে ধরেছেন তার চুম্বকীয় অভিনয় সত্ত্বা। তিনি আর কেউ নন, নব্বইয়ের দশকের ভার্সেটাইল অভিনেত্রী টাবু। আর এখন তিনি ৫০-এ পৌঁছে গেছেন। ৪ নভেম্বর ১৯৭১ এ কলকাতায় জন্মেছিলেন এই অভিনেত্রী।


আর যতই তাঁর বয়স বাড়ছে, ততই সুন্দরতম হয়ে উঠছেন তিনি। এমনটাই দাবী ফ্যানদের। বয়স হয়ে এলে যেখানে নায়িকাদের সরে আসতে হয় লাইট, সাউন্ড আর অ্যাকশনের জগৎ থেকে, সে কথা বলিউডের অনেক প্রতিভাবান নায়িকাদের ক্ষেত্রেই নির্মম ভাবে সত্যি হয়ে দেখা দিয়েছে! কিন্তু টাবুর ক্ষেত্রে ব্যাপারটা অন্য। তিনি সমানতালে নিজের অভিনয় কেরিয়ার ধরে রেখেছেন। উপহার দিয়েছেন দর্শকদের ভিন্ন মাত্রার ছবি।


বাবা মায়ের দেওয়া নাম ছিল তবসুম। সেখান থেকে টাবু, তব্বু, ট্যাবস, টাবস, ট্যাবি আরও অনেক নিক নামে পরিচিত। কিন্তু তাঁর চেয়েও তিনি নিজেকে টবলার বলতে ভালো বাসেন। জন্মদিনে জানালেন এই কথা। একজন রিয়েলিস্টিক ক্যারেক্টারে অভিনয় করার সময় নিজেকে তিনি ঢেলে দেন সেই সত্তায়। সংবাদমাধ্যমে অনেকবার জানিয়েছেন, কান্নার চরিত্রে অভিনয় করার সময় গ্লিসারিন ছাড়া তিনি কান্নাই করতে পারেন না। এমনকি, কখনও জানাননি যে তিনি ফিটনেস ফ্রিক, যোগা প্র্যাকটিস করেন।

প্রেম সিনেমা দিয়ে তাঁর সিনেমা জগতে প্রবেশ। আজ জন্মদিনে এটাই দাবী ফ্যানদের, যে টাবু নায়িকা নয়, বরং সুবিচার করেছেন তাঁর অভিনেত্রী সত্ত্বার প্রতি!

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes