jamdani

টাকা আদায়ের জন্যে রেস্তোরাঁয় আরশোলার তাণ্ডব!

হ্যাঁ, টাকা আদায়ের জন্যে কিনা ছাড়া হলো হাজারো আরশোলা! কিছুদিন আগে তাইওয়ানের রাজধানী তাইপেই শহরে একটি রেস্তোরাঁয় খাওয়ার সময় আতঙ্কিত হয়ে ওঠেন  রেস্তোরাঁ ভর্তি লোকজন। হঠাৎ করেই তারা দেখেন, গোটা মেঝেতে কিলবিল করছে হাজারও আরশোলা। আর মুহূর্তের মধ্যে চারপাশে ছড়িয়ে পড়ে রীতিমতো ‘তাণ্ডব’ চালাচ্ছে সেই আরশোলা গুলো!

জানা যায় যে, মুখোশধারী দুজন ব্যক্তি ওই রেস্তোরাঁ প্রাঙ্গণে আরশোলাগুলো ছেড়ে দিয়ে গেছেন। এক হাজার আরশোলা ভর্তি দুটি বড়ো ব্যাগ হাতে শহরের জি হাউজ তাইপেই রেস্তোরাঁয় ঢোকেন ওই দু’জন। তারপর তারা আরশোলাগুলোকে দোতলায় রিসেপশন ডেস্কের নিচে ছেড়ে দিয়ে পালিয়ে যান।

এরপর আরশোলাগুলো রেস্তোরাঁর মেঝে, আসবাবপত্র ও দেওয়ালে ঘুরে বেড়াতে থাকে। সেইসময় অনেক কাস্টমারই খাবার খাচ্ছিলেন সেখানে। হঠাৎ করে হাজারও আরশোলা দেখে তারা আতঙ্কিত হয়ে যান। তাদের মধ্যে তাইপেই পুলিশ বিভাগের কমিশনার চেন জিয়া-চ্যাং ও নতুন কমিশনার হুয়াং সুং-জেন-সহ আরও কয়েকজন পুলিশ কর্মকর্তাও  রেস্তোরাঁয় ছিলেন। তাই প্রাথমিকভাবে ধারণা করা হয়, কাজটি পুলিশের ওপর হামলা করার মতলবেই করা। পরে তদন্তে এর কোনো প্রমাণ পাওয়া যায়নি।

মনে করা হচ্ছে রেস্তোরাঁ মালিক ও স্থানীয় গুন্ডাদের মধ্যে টাকা নিয়ে বিবাদের প্রেক্ষিতে গুন্ডারাই এহেন অপকর্ম সাধন করেছে!

অপরাধীরা তাইপেইয়ের একটি অ্যাকুরিয়াম সাপ্লাই থেকে তুর্কেস্তানীয় প্রজাতির ওই আরশোলাগুলো কিনে আনে। যেগুলো অ্যাকুরিয়ামের মাছেদের খাদ্য হিসেবে মূলত ব্যবহৃত হয়।

 

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes