jamdani

জীবনের দৌড় গেল থমকে! আর জীবন যুদ্ধের রেসে দৌড়াবে না মিলখা

গোটা দেশ জুড়ে শোকের ছায়া। কিংবদন্তি দৌড়বিদ মিলখা সিং-এর জীবন দৌড় থমকে গেল শুক্রবার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর। মিলখা সিং-এর মৃত্যুর খবর তাঁর পরিবারের তরফে জানানো হয় সংবাদ সংস্থা পিটিআইকে। সম্প্রতি করোনা আক্রন্ত হওয়া মিলখা সিংকে চণ্ডীগড়ের একটি হাসপাতালের কোভিড ইনসেনটিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছিল। পরিবার সূত্রের খবর সেখানেই ম্ত্যু হয় তাঁর। মে মাসেই করোনা ভাইরাসে আক্রান্ত হন ফ্লাইং শিখ মিলখা। পরে তাঁর স্ত্রী নির্মল কাউরও করোনায় আক্রান্ত হন। প্রায় তিন সপ্তাহ করোনার সঙ্গে লড়াই করার পর মারা যান মিলখা সিং-এর স্ত্রী। সপ্তাহ ঘোরার আগেই মৃত্যু হল কিংবদন্তি অ্যাথলিটের।

কোভিড থেকে সুস্থ হওয়ার পরে বুধবার পর্যন্ত মিলখা সিংকে নন-কোভিড মেডিক্যাল ইনটেসিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছিল। চিকিৎসকরা তাঁকে বিশেষ নজর দিয়ে রেখেছিলেন। জ্বর কমলেও বৃহস্পতিবার রাত থেকেই মিলখা সিং-এর অক্সিজেন লেভেল কমতে শুরু করে। শুক্রবার সন্ধ্যার শারীরিত অবস্থা সংকটজনক হয়ে দাঁড়ায়। শেষমেশ আর মৃত্যুর সঙ্গে লড়াই চালাতে পারেননি মিলখা।

পরে হাসপাতালের তরফেও বিজ্ঞপ্তি জারি করে মিলখা সিংয়ের মৃত্যুর খবর জানানো হয়। ১৩ জুন পর্যন্ত করোনার চিকিত্সা চলে। করোনা নেগেটিভ চিহ্নিত হওয়ার পর তাঁকে মেডিক্যাল আইসিইউতে স্থানান্তরিত করা হয়। তবে মেডিক্যাল টিমের সবরকম চেষ্টা সত্ত্বেও তাঁকে সংকটজনক অবস্থা থেকে ফেরানো যায়নি। সাহসী লড়াইয়ের পর ১৮ জুন রাত ১১টা ৩০ মিনিট নাগাদ হাসপাতালেই পরলোক গমন করেন উনি।’

 

 

 

 

 

 

Trending

Most Popular


Would you like to receive notifications on latest updates? No Yes