jamdani

গরমে ত্বকের যত্ন নেবেন কীভাবে?

গরমকালে থেকে কঠিন কাজ হলো ত্বকের যত্ন নেওয়া। সূর্যের আলট্রাভায়োলেট রশ্মির হাত থেকে নিজের স্কিনকে বাঁচানোর কিছু সহজ টিপস রইল আজ-

  • রূপচর্চা বা নিজের স্কিনের সঠিক ভাবে যত্ন নেওয়ার এক অন্যতম উপায় হল এক্সফলিয়েশান। প্রতিনিয়ত আমাদের ত্বকে ডেড স্কিন সেল জমে যা আমাদের ত্বকের জেল্লা কমিয়ে দেয়। নিয়মিত কোনো বডি স্ক্রাব দিয়ে স্কিন এক্সফলিয়েট করলে সহজেই এই ডেড স্কিন সেলের হাত থেকে রেহাই পাওয়া যায়।
  • গরমে নিজেকে সুন্দর রাখার অন্যতম সহজ উপায় প্রয়োজন মত জল খাওয়া। প্রত্যেক আধ ঘণ্টা অন্তর জল খেলে শুধুমাত্র আপনার স্কিনই নয় সুস্থ থাকবেন আপনিও। জল আমাদের শরীর থেকে ক্ষতিকারক টক্সিন দূর করতে এবং ডিহাইড্রেশনের সম্ভাবনা কমাতে সাহায্য করে।
  • নিজের স্কিনকে গরমকালে ময়শ্চারাইজ করার জন্য ব্যবহার করুন হাল্কা বডি লোশন। মনে রাখবেন শীতকালে ব্যবহার করা ভারী কোনো ময়শ্চারাইজার ব্যবহার করবেন না। স্নানের ঠিক পরেই হাল্কা বডি লোশন ব্যবহার করলে আপনার স্কিন ময়শ্চারাইজড থাকবে।
  • গরমে সূর্যের রশ্মিতে আমাদের ত্বকের ক্ষতি হয়ে সবচেয়ে বেশি। সঠিক সানস্ক্রিন না লাগালে হতে পারে স্কিন ট্যান। সানস্ক্রিন কেনার আগে দেখে নেবেন তাতে ইউভিএ ও ইউভিবি প্রোডাক্ট আছে কিনা। তাছাড়া সানস্ক্রিনের এসপিএফ দেখতেও ভুলবেন না। বাড়ি থেকে বেরোনোর অন্তত আধ ঘণ্টা আগে সানস্ক্রিন লাগালে আপনার ত্বক সুরক্ষিত থাকবে। আর দেখবেন গরমেও কিরকম ঝলমল করছেন।

 

Trending


Would you like to receive notifications on latest updates? No Yes