jamdani

অরেঞ্জ পিলের ৫ কাহন

ভরপুর ভিটামিন C সমৃদ্ধ অরেঞ্জ যেমন স্বাস্থ্যরক্ষার জন্য উপকারী তেমনই সৌন্দর্যচর্চায় অসম্ভব ফলদায়ী। পুরনো দিনের মা-ঠাকুমারাও অরেঞ্জের এই গুণের কথা জানতেন বলেই গোটা শীতকাল জুড়ে অরেঞ্জ জুস তো ব্যবহার করতেনই, সেই সঙ্গে আবার অরেঞ্জ পিলও ব্যবহার করতেন রূপচর্চায়। শীতকাল জুড়ে তাই ছাদে জলপাই কিংবা কুলের আচারের বোয়ামের পাশে ঠাঁই পেত কমলালেবুর খোসা। ভাল করে রোদে শুকিয়ে সে খোসা ব্যবহার করা হতো সারা বছর জুড়ে। আজ অ্যান্টি অক্সিডেন্ট এবং ভিটামিন C তে ভরপুর অরেঞ্জ পিলের ৫ টি প্যাকের ব্যবহার ও উপযোগিতার কথা রইল আপনাদের জন্য।

অরেঞ্জ পিল ফেস প্যাক

১ টেবল চামচ অরেঞ্জ পিল পাওডার এবং ২ টেবল চামচ ইয়োগার্ট মিশিয়ে নিন ভালোভাবে। মুখে লাগিয়ে রাখুন ২০ মিনিট। ক্লিয়ার, ফ্রেশ এবং টোনড আপ টাইট লুকিং স্কিন পাবেন। এই ইনস্ট্যান্ট রেজুভিনেটিং ফেসপ্যাকটি কোনও পার্টি বা বড় ইভেন্টের আগে অ্যাপ্লাই করতে পারেন।

অরেঞ্জ পিল ফেস ওয়াশ

১ টেবল চামচ অরেঞ্জ পিল পাওডার, এক চিমটি টার্মারিক এবং ১ টেবল চামচ ন্যাচারাল হানি মিশিয়ে পেস্ট তৈরি করুন। মুখে ও গলায় ৫-১০ মিনিট লাগিয়ে রাখার পর মৃদু ক্লিনজার দিয়ে ওয়াশ করে নিন। অ্যাকনে থাকলে এই ফেস ওয়াশ ব্যবহার না করাই ভালো।

রেঞ্জ পিল এক্সফোলিয়েটর

অরেঞ্জ পিল পাওডার, ওয়ালনাট পাওডার নিন ১ টেবল চামচ করে। সবটা মিশিয়ে এতে ২ থেকে ৩ ফোঁটা লেমন জুস এবং ২ টেবল চামচ রোজ ওয়াটার মেশান। মুখে লাগিয়ে রাখুন ৫ মিনিট। ধুয়ে ফেলুন। জেন্টল এক্সফোলিয়েশনের ফলে স্কিন ব্রাইট হয়ে উঠবে এবং ইনস্ট্যান্ট গ্লো আসবে স্কিনে।

অরেঞ্জ পিল ফেস প্যাক ফর অয়েলি স্কিন

১ টেবল চামচ অরেঞ্জ পিল পাওডার, ১ টেবল চামচ মুলতানি মাটি মিশিয়ে নিন অল্প রোজ ওয়াটারের সঙ্গে। পেস্ট তৈরি হলে সেটি লাগান মুখে ও গলায়। আংশিক শুকনো হলে ধুয়ে ফেলুন। ডিপ ক্লিন করবে এবং ব্ল্যাক হেডস ও হোয়াইট হেডস দূর করবে।

অরেঞ্জ পিল ফেস প্যাক ফর ট্যান রিমুভিং

২ টেবল চামচ অরেঞ্জ পিল পাওডার, অল্প কয়েক ফোঁটা লাইম জুস, ১ টেবল চামচ স্যান্ডালউড পাওডার এবং ১ টেবল চামচ মূলতানি মাটি মিশিয়ে স্মুদ পেস্ট তোইরি করুন। মুখে লাগিয়ে রাখুন ৩০ মিনিট। ট্যান দূর হবে, স্কিন ব্রাইট হবে। অয়েলি ও অ্যাকনে প্রবণ স্কিনের জন্য এই প্যাকটি উপযুক্ত।

Trending


Would you like to receive notifications on latest updates? No Yes